মির্জাপুরে ছাত্রলীগের হামলায় ছাত্র আন্দোলনের ৩ সমন্বয়ক আহত

প্রকাশিত: ১১:০২ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২৪

মোঃ আবুসালেহ (সজীব)

মির্জাপুর, টাঙ্গাইল প্রতিনিধি:

ছাত্রলীগের হামলায় মির্জাপুরে বৈষম্যবিরোধী আন্দোলনের তিন সমন্বয়ক আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুর পৌনে ১২টায় মির্জাপুর শহীদ ভবানী প্রসাদ সাহা সরকারি কলেজে এ হামলার ঘটনা ঘটে।আহতরা হলেন সমন্বয়ক মোজাহিদ (১৮), ইমন সিদ্দিকী (২৩) ও জাকির (২৪)।

শিক্ষার্থীরা আহতদের উদ্ধার করে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি করে। তাদের মধ্যে অন্যতম সমন্বয়ক মেজাহিদের অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় রেফার্ড করা হয়েছে।

প্রত্যক্ষদর্শি শিক্ষার্থীরা জানান, বৈষম্যবিরোধী আন্দোলনরত শিক্ষার্থীরা সকাল ১০টা থেকে কলেজের ইনডো মাঠে অবস্থান করছিল। দুপুর পৌনে ১২টার সময় উপজেলা ছাত্রলীগের সদস্য সিমান্ত ও ছাত্রলীগ কর্মী আপনের নেতৃত্বে দেশীয় দাড়ালো অস্ত্রসহ ১৫-২০ জনের একটি দল বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এতে তিন সমন্বয়ক আহত হয়েছেন।

চিকিৎসক জানিয়েছেন তার গলায় ধাড়ালো অস্ত্রের আঘাতে গভীর খত হয়েছে। হামলার সময় শিক্ষার্থীরা আপন নামে এক ছাত্রলীগ কর্মিকে আটক করে মির্জাপুর থানায় সোপর্দ করে। আপন মির্জাপুর পৌরসদরের পুষ্টকামুরী গ্রামের শ্রমিকলীগ নেতা মাহফুজের ছেলে।

মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: সালাহ উদ্দিন (ইনসপেক্টর) জানান, ছাত্রলীগ নেতা সিমান্তের নেতৃত্বে হামলা হয়েছে। পুলিশ তাদের আইনের আওতায় আনার চেষ্টা করছে।

শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির শিশুবিষয়ক সম্পাদক ও সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকী ও জামায়াতের উপজেলা আমির ইয়াহ ইয়াহ খান মারুফ। শিক্ষার্থীদের উপর ছাত্রলীগরে সন্ত্রাসীদের হামলায় যারা জড়িত অনতিবিলম্বে তাদের আইনে আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তি দিতে হবে।

অন্যতম সমন্বয়ক সাজেদুল ইসলাম নিঝুম জানান, হামলার ঘটনায় জরিত ছাত্রলীগের সন্ত্রাসীদের নামে মামলার প্রস্তুতি চলছে।