যুগান্তরের দুই যুগে পদার্পণ উপলক্ষ্যে বুধবার কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

প্রকাশিত: ৪:৪১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২৩
বিশেষ প্রতিনিধি : যমুনা ফিউচার পার্কের মুঘল হলে যুগান্তরের দুই যুগে পদার্পণ উপলক্ষ্যে বুধবার কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, যুগান্তর প্রকাশক সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি, যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. শামীম ইসলাম, গ্রুপ পরিচালক-মনিকা নাজনীন ইসলাম, শেখ মোহাম্মদ আব্দুল ওয়াদুদ, কামরুল ইসলাম, মেহনাজ ইসলাম ও যুগান্তর সম্পাদক সাইফুল আলম।

শুধু একটি সংবাদপত্র নয়, মানুষের জীবনের অংশ হয়ে উঠেছে যুগান্তর। প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে যেন এ কথারই জানান দিলেন দেশের সব শ্রেণি-পেশার শীর্ষ ব্যক্তিরা। দুই যুগে পদার্পণ উপলক্ষ্যে যমুনা ফিউচার পার্কের মুঘল হলে বুধবার প্রীতি সম্মিলন ও সুধী সমাবেশের আয়োজন করা হয়। আর এটি সর্বস্তরের মানুষের মিলনমেলায় রূপ নেয়।

জাতীয় সংসদের স্পিকার, মন্ত্রিসভার সদস্য, রাজনীতিবিদ, অর্থনীতিবিদ, শিক্ষাবিদ, ব্যবসায়ী, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের প্রধান, সরকারি বিভিন্ন আমলা, সাংবাদিক নেতা, বাংলাদেশে অবস্থিত বিভিন্ন দূতাবাসের প্রতিনিধি, বিদেশি মিশন, যুগান্তরের পাঠক ফোরাম, শুভাকাঙ্ক্ষী, বিজ্ঞাপনদাতা এবং হকার সমিতির নেতারা উপস্থিত হয়ে ফুল দিয়ে প্রিয় পত্রিকাকে শুভেচ্ছা জানান।

Advertisement

এদিন কেক কেটে প্রধান অতিথি হিসাবে অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বক্তব্য রাখেন-যমুনা গ্রুপের চেয়ারম্যান যুগান্তর প্রকাশক সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি এবং যুগান্তর সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম।

স্পিকার বলেন, প্রিন্ট মিডিয়া জগতে যুগান্তর একটি পাঠকনন্দিত বহুল প্রচারিত পত্রিকা। দেশের ইতিহাস-ঐতিহ্য সংরক্ষণ এবং সংস্কৃতির বিকাশে পত্রিকাটি অগ্রণী ভূমিকা রাখছে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে পত্রিকাটি মহান মুক্তিযুদ্ধের আদর্শে তরুণ প্রজন্মকে অনুপ্রাণিত করছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. শামীম ইসলাম, গ্রুপ পরিচালক-সোনিয়া সারিয়াত, মনিকা নাজনীন ইসলাম, শেখ মোহাম্মদ আব্দুল ওয়াদুদ, কামরুল ইসলাম ও মেহনাজ ইসলাম এবং যমুনা টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফাহিম আহমেদ।

অনুষ্ঠানে অংশ নেওয়া সবাই প্রতিষ্ঠানটির স্বপ্নদ্রষ্টা যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা চেয়ারম্যান প্রয়াত নুরুল ইসলামকে স্মরণ করেন। এ সময়ে দেশের অর্থনীতি, শিল্প খাত এবং গণমাধ্যমে তার অবদান তুলে ধরেন। এ কিংবদন্তির দেখানো পথেই যুগান্তর চলবে বলে অনুষ্ঠানে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করা হয়। বক্তারা বলেন, একটি সংবাদপত্র কীভাবে মানুষের জীবনের সঙ্গে জড়িয়ে যায়, তার উজ্জ্বল দৃষ্টান্ত যুগান্তর। প্রিয় পত্রিকাটি সত্য প্রতিষ্ঠায় কোনো আপস করে না। অনুষ্ঠানে যুগান্তর পরিবারের পক্ষ থেকে পত্রিকাটির পাঠক, শুভাকাঙ্ক্ষী, বিজ্ঞাপনদাতা এবং বিক্রয় প্রতিনিধিদের শুভেচ্ছা জানানো হয়।