কুমিল্লাস্থ বরুড়া উপজেলা উন্নয়ন সমিতির উদ্যোগে বার্ষিক বনভোজন অনুষ্ঠিত।

প্রকাশিত: ৮:০১ পূর্বাহ্ণ, মার্চ ৫, ২০২৩

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লাস্থ বরুড়া উপজেলা উন্নয়ন সমিতির উদ্যোগে গতকাল শনিবার দিনব্যাপী কোটবাড়ি এলাকার লালমাই পাহাড়ের কোলে ব্লু ওয়াটার পার্কে  বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়। দলবেঁধে পাহাড়ের টিলায় ঘুরাঘুরি, জাহাজে আনন্দ আড্ডা, উজান ঢেউ সুইমিংপুলে সাঁতার কাটা, রাইডে চড়া আর কথামালায় দিনটি হয়ে ওঠে বর্ণিল।
এতে সমিতির সদস্য ও তাঁেদর পরিবারের সদস্য, জনপ্রতিনিধিসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা উপস্থিত ছিলেন। করোনা ভাইরাস সংক্রমণের (২০২০) পর আবারও হল সমিতির বনভোজন।
এ উপলক্ষে সমিতির সভাপতি মো. জহিরুল হকের সভাপতিত্বে এক আলোচনা সভা হয়। এতে বক্তব্য রাখেন  বরুড়া পৌরসভার মেয়র বকতার হোসেন, বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন, সমিতির উপদেষ্টা জুনাব আলী , খায়রুল এনাম তৌফিক, কাজী নাজমুস সাদাত, আমির হোসেন, আবদুল মান্নান,  মো. রফিকুল ইসলাম খান, সমিতির সহসভাপতি নাছির উদ্দিন লিংকন, সাধারণ সম্পাদক গাজীউল হক সোহাগ,  সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান ও বার্ষিক বনভোজন কমিটির আহবায়ক মজিবুর রহমান। এতে উপস্থিত ছিলেন নোয়াখালীর আবদুল মালেক উকিল সরকারি মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা, মো. ইকবাল হোসেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকী,  ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক ফেরদৌস জাহান , সহকারী রেজিস্ট্রার রহমত উল্লাহ সোহাগ,  গ্লোবাল ইসলামী ব্যাংকের ম্যানেজার ও সমিতির সমাজকল্যাণ সম্পাদক মো. শাহনুর আলম, চাঁদপুরের সহকারী শিক্ষা কর্মকর্তা মাসুদুল আলম, কুমিল্লার এবি স্কুলের অধ্যক্ষ আক্তারুজ্জামান বাবু, কুমিল্লা কমার্স কলেজের অধ্যক্ষ হুমায়ুন কবীর মাসউদ, সমিতির সহসভাপতি মোজাম্মেল হক ভূঁইয়া,  যুগ্ম সাধারণ সম্পাদক শাহআলম, আবদুর রহমান, অর্থ সম্পাদক আবদুস সাত্তার টুটুল, দপ্তর সম্পাদক ওমর ফারুক রিপন, সাংস্কৃতিক সম্পাদক নবেন্দ্র বিকাশ সর্বাধিকারী দোলন, সাহিত্য ও পাঠাগার সম্পাদক মো. অলিউল্লাহ রিপন,  সদস্য মঞ্জুর মাওলা ও সেলিম রেজা, বরুড়া প্রেসক্লাবের সভাপতি আবুল হাসেম, সাধারণ সম্পাদক ইলিয়াছ আহমদ, বরুড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি মাসুদ মজুমদার ও সাধারণ সম্পাদক ইকরামুল হক, মুক্তির লড়াই সম্পাদক কামরুজ্জামান জনি, সাংবাদিক জাহাঙ্গীর আলম,  গাজী মো. শরিফ উদ্দিন, এমডি আজিজুর রহমান , সাবেক চেয়ারম্যান ইয়াছিন মিয়া, জামাল হোসেন ও ব্যবসায়ী আবদুল বাতেন প্রমুখ। দিনব্যাপী অনুষ্ঠানে ১৬ জন আজীবন সদস্য ও দুইজন কৃতী শিক্ষার্থীকে সম্মাননা প্রদান করা হয়। এতে সদস্যদের পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।
সমিতির প্রধান উপদেষ্টা জুনাব আলী বলেন,‘ ৩২ বছর আগে আমরা এই সংগঠন করি। করোনাকালে আমরা শিক্ষার্থীদের জন্য কাজ করেছি। কয়েকটি স্কুলে কলম ও শিশু খাবার দিয়েছি। এই ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে।’
উল্লেখ, ১৯৯০ সাল  থেকে অরাজনৈতিক স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন হিসেবে এই সমিতি এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছে।