কুমিল্লার চান্দিনায় ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা।

প্রকাশিত: ২:৪২ পূর্বাহ্ণ, মার্চ ৯, ২০২৩

কুমিল্লা প্রতিনিধি ঃ কুমিল্লার চান্দিনায় ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করে স্থানীয় সংসদ সদস্য সমর্থিত আওয়ামী লীগ নেতা-কর্মীরা।
মঙ্গলবার (৭ মার্চ) বিকেলে কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  শোভাযাত্রাটির নেতৃত্বে দেন। এসময় জাতীয় ও শান্তির পতাকা হাতে নিয়ে আওয়ামী লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের প্রায় ২০ সহস্রাধিক নেতাকর্মীর শতস্ফূর্ত অংশ গ্রহণে জনস্রোতে পরিণত হয়। সানাইয়ের সুর আর বাদ্যের তালে ‘বঙ্গবন্ধু ও শেখ হাসিনা শ্লোগানে’ নেতা-কর্মীদের উৎফুল্লতায় উপজেলা জুড়ে যেন নির্বাচনী হাওয়া বইছে।
শোভাযাত্রাটি চান্দিনা উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে থানা কার্যালয়ের সামনে দিয়ে সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে মোকামবাড়ী শাহী ঈদগাহ্ মাঠে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সভায় দিবসটির তাৎপর্য তুলে ধরে বক্তৃতা করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, স্বাধীনতা পদকপ্রাপ্ত বরেণ্য চিকিৎসক অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি।
এসময় তিনি পবিত্র শব-ই বরাত এর রাতে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখা, শান্তি প্রতিষ্ঠাসহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং উনার পরিবারের সদস্যদের জন্য দোয়া করার জন্য উপস্থিত সকলের নিকট অনুরোধ করেন। এছাড়া তিনি আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থের জন্য দোয়া প্রার্থনা করেন। পরে উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে ৭ই মার্চের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
শোভাযাত্রায় অংশ নেয়- কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ নেতা মো. মজিবুর রহমান, চান্দিনা পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র মো. মফিজুল ইসলাম, জেলা পরিষদ সদস্য অধ্যাপক বজলুর রহমান,  কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক মো. লিটন সরকার, উপজেলা কৃষকলীগ সাবেক সভাপতি ও মাইজখার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহ্ সেলিম প্রধান, উপজেলা কৃষকলীগ সভাপতি মো. মনির খন্দকার, সাধারণ সম্পাদক আবু সুফিয়ান, উপজেলা যুবলীগ সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, চান্দিনা উপজেলা স্বেচ্ছাসেবকলীগ আহবায়ক কাজী আখলাকুর রহমান জুয়েল, ব্যবসায়ী নেতা মো. শামীম হোসেন, যুব মহিলা লীগ সভাপতি রুবি আক্তার।
এর আগে দুপুর ২ টা থেকে উপজেলার সকল ইউনিয়ন থেকে দলীয় ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পৃথক পৃথক মিছিল নিয়ে উপজেলা পরিষদ প্রাঙ্গনে এসে সমবেত হয়। সেখান থেকে বিকাল ৪ টায় কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি’র নেতৃত্বে বর্ণাঢ্য শোভা যাত্রাটি বের হয়।