কুমিল্লায় আজ এক উপজেলা ও তিন ইউনিয়ন পরিষদে নির্বাচন।

প্রকাশিত: ৮:০৫ পূর্বাহ্ণ, মার্চ ১৬, ২০২৩

বিশেষ প্রতিনিধি :আজ ব্যাপক উৎসাহ-উদ্দীপনায়  লালমাই উপজেলা পরিষদ, বরুড়ার শিলমুড়ি উত্তর ও দক্ষিণ , দাউদকান্দির বারপাড়া ইউনিয়ন পরিষদ  নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত করার জন্য সমস্ত আয়োজন সম্পন্ন হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে নিরাপত্তা ও ভোট গ্রহনের জন্য সকল ব্যবস্থা গ্রহন করেছে নির্বাচন কমিশন। নির্বাচনকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নির্বাচনী এলাকায় পুলিশের পাশাপশি বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি । সড়কগুলোতে বৃদ্ধি করা হয়েছে টহল ব্যবস্থা।  ইভিএম এর মাধ্যমে সকাল ৮ ৩০টা থেকে কোন ধরনের বিরতি ছাড়া বিকেল ৪.৩০টা পর্যন্ত  একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

লালমাই  উপজেলার ৯টি ইউনিয়নের ৫৭ কেন্দ্রে এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই উপজেলায় মোট ভোটার সংখ্যা রয়েছে ১৫৭২১৮ জন। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেন।

নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা সৈয়দা সাদিকা সুলতানা জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উপজেলা নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে কমিশন থেকে সব ধরনের নির্দেশনা দেয়া হয়েছে। এই নির্বাচনে কোন রকম অনিয়ম সহ্য করা হবে না। নির্বাচনের দিন প্রতিটি সাধারণ ভোট কেন্দ্রে ১৪ জন এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্রে ১৬ জন করে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ইতোমধ্যে নির্বাচন কমিশন বেশ কিছু দৃশ্যমান পদক্ষেপ নিয়েছে।
নির্বাচনে মোট ৩ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এরা হলো, মোঃ কামরুল হাসান শাহীন (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মো. আব্দুল মমিন মজুমদার (আনারস ), মো: হারুনর রশীদ মজুমদার( কাপ পিরিচ ) ভাইস চেয়ারম্যান পদে মো. আবদুল মোতালেব হোসেন (তালা) মো. মিজানুর রহমান মজুমদার (চশমা), বীর মুক্তিযোদ্ধা মোঃ মোস্তফা(টিয়া) মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার (ফুটবল) মধুছন্দা বণিক (কলসি), নাজমা আক্তার (পদ্মফুল) মোট ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।
এছাড়া ভাইস- চেয়ারম্যান পদে কামরুল হাসান ভূট্টো (টিউবওয়েল) ফজলুর রহমান মিন্টু( মাইক) অন্য প্রার্থীকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ায়।