কুমিল্লার ঈদ মার্কেটে ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে সব বয়সি মানুষের সব ধরনের পোশাক পাওয়া যাচ্ছে।

প্রকাশিত: ১০:৫২ পূর্বাহ্ণ, এপ্রিল ৯, ২০২৩

কুমিল্লা প্রতিনিধি ঃ কুমিল্লার ঈদ মার্কেটে ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে দোকানগুলোতে সাজিয়ে রাখা হয়েছে বাহারী ধরনের পোশাক। আয়রা-নায়রা, সারারা, গারারা থেকে শুরু করে ভারত-পাকিস্তানী থ্রি-পিস পাঞ্জাবি সব বয়সি মানুষের সব ধরনের পোশাকই পাওয়া যাচ্ছে কুমিল্লার শপিং কমপ্লেক্সগুলোতে। ঈদ সামনে রেখে প্রতিটি শপিং কমপ্লেক্সের সব দোকানেই বিক্রি বেড়েছে কয়েকগুণ। সেই সাথে বেড়েছে দামও। তবে দাম যাই হোক ঈদের দুই সপ্তাহ আগে থেকেই ক্রেতায় ঠাসা মার্কেটগুলোতে চলছে জমজমাট বিকিকিনি। দোকানিরা বলছেন, এবার ঈদের নতুন কালেকশান এসেছে আয়রা আর নায়রা। বেশির তরুণীই দোকানে খোঁজছেন এই দুই ধরনের পোশাক। এছাড়াও ভারতীয় ও পাকিস্তানি থ্রিপিছের চাহিদাও তুঙ্গে। আর মেয়ে শিশুদের পছন্দের তালিকায় রয়েছে সারারা-গারারা।

শুক্রবার ও শনিবার কুমিল্লার ইস্টার্ন ইয়াকুব প্লাজা, খন্দকার হক টাওয়ার, সাত্তার খান কমপ্লেক্স, প্ল্যানেট এসআর, গোল্ডেন টাওয়ার, আনন্দ সিটি সেন্টারসহ অন্যান্য মার্কেট ঘুরে দেখা গেছে- সবগুলো মার্কেটের প্রতিটি দোকানেই ক্রেতাদের উপচে পড়া ভিড়। পছন্দের পোশাকের খোঁজে ক্রেতারা ছুটছেন এক দোকান থেকে আরেক দোকানে। পরিবারের সদস্য ও আত্মীয়-স্বজনদের জন্য পোশাক কিনে ফিরছেন বাড়ি। অপরদিকে বিক্রি বাড়ায় খুশি দোকানীরাও। তারা বলছেন, রোজার শুরুর দিকে বেচা-কেনায় যে মন্দাভাব ছিলো তা অনেকটাই কেটে গেছে। সামনের দিনগুলোতে বিক্রি আরো বাড়বে।

শনিবার বিকেলে কুমিল্লার ইস্টার্ন ইয়াকুব প্লাজার সামনে গিয়ে দেখা যায় মানুষের ভিড়। ব্যাগ হাতে কেউ কেনাকাটা করে ফিরে যাচ্ছেন, আর কেউ পরিবারের সদস্যদের সাথে নিয়ে প্রবেশ করছেন মার্কেটে। পোশাক কিনতে আসা হাবিব উল্লাহ জানান, রমজানের মাঝামাঝিতে এসে মার্কেটগুলোতে প্রচুর ভিড় দেখা যাচ্ছে। গরমের মধ্যে ভিড়ে ঠাসাঠাসি করে পোশাক কিনতে হয়েছে। এখনই এই অবস্থায় সামনে তো মনে হয় আরো ভিড় বাড়বে।