কুমিল্লার শপিংমল ও দোকানপাটে উপচে পড়া ভিড় ও ক্রেতা সমাগমে লোকে লোকারন্য, নিরাপত্তার সাথে মালিকদের দোকানপাট বন্ধ করার আহবান।

প্রকাশিত: ১১:০৯ পূর্বাহ্ণ, এপ্রিল ২০, ২০২৩

কুমিল্লা প্রতিনিধি : ঈদ শপিংয়ের জন্য হাতে আছে আর মাত্র দুয়েক দিন। এরই মধ্যে শেষ করতে হবে পরিবার পরিজনের জন্য ঈদের নতুন জামা-জুতাসহ উপহার সামগ্রী কেনাকাটা। শনিবার অথবা রবিবারে চাঁদ দেখার উপর নির্ভর করছে ঈদের দিন কবে আর কেনাকাটার জন্য হাতে আছে কতক্ষণ। এদিকে শেষ মুহুর্তে ঈদ কেনাকাটায় কুমিল্লার শপিংমল ও দোকানপাটে ভিড় সবসময়ের মতই লোকারন্য। বিশেষ করে রাজগঞ্জ থেকে কান্দিরপাড় পূবালী চত্বরে উৎসবের আমেজে কেনাকাটা করছেন কুমিল্লাবাসী। বিভিন্ন শপিংমলগুলোতে ভিড় হচ্ছে ভোরবেলা থেকে শুরু করে মাঝরাত পর্যন্ত। মঙ্গলবার রাতে কুমিল্লার কান্দিরপাড়ে গিয়ে দেখা গেছে, সড়কে যান চলাচল দূরের কথা- পা ফেলাই দায়। এই সড়কে আগে থেকেই থ্রিহুইলার চলাচল বন্ধ থাকলেও, রমজানের শেষ কয়েকদিনে ঈদ বাজাওে মানুষের ভিড়ে বন্ধ হয়ে যায় সব ধরনের যান চলাচল। পায়ে হেঁটেই সবাই কেনাকাটা সারেন।  সাত্তার খান কমপ্লেক্স, খন্দকার হক টাওয়ার, সূচনা টাওয়ারসহ রাজগঞ্জ থেকে কান্দির পাড়ের শপিংমল থেকে ফুটপাত সকল দোকানপাটেই মানুষ। এসময় ভিড় বেশি জুতা দোকানে। এছাড়া কেউ কেউ কিনছেন ঘরের নিত্য প্রয়োজনীয় সরঞ্জামও।
ঈদের কেনাকাটায় শেষ মুহুর্তের সবচেয়ে বেশি ভিড় টুপি আতরের দোকানে। এসব দোকানে একই সাথে বিক্রি হচ্ছে জায়নামাজ-তসবিহ, লুঙ্গি-গামছাও। সব বয়সের সব শ্রেণীর পেশার মানুষই এক কাতারে ভিড় করেন এসব টুপি আতরের দোকানে। নিজের জন্য যেমন কেনা হয়, তেমনি উপহার দিতেও কেনা হয় ঈদ নামাজের এসব অনুসঙ্গ।
এদিকে কুমিল্লার ঈদবাজারে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই উৎসবমুখর পরিবেশে সবাই কেনাকাটা করতে পারছেন বলে জানিয়েছেন কুমিল্লা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক আতিক উল্যাহ খোকন। সাথে তিনি সকল ব্যবসায়িদের প্রতি আহ্বান জানান, সবাই যেন নিরাপত্তার সাথে তাদের দোকানপাট বন্ধ করেন এবং একই সাথে বৈদ্যুতিক সংযোগসহ অন্যান্য দাহ্য জিনিস সাবধানে নিভিয়ে দোকান ও মার্কেট ত্যাগ করেন।