নারায়নগঞ্জ রুপগঞ্জে কাঞ্চন পৌরসভা নির্বাচন/ বহিরাগতরা যেন নির্বাচনের পরিবেশ নষ্ট করতে না পারে: রফিক

প্রকাশিত: ৭:২১ অপরাহ্ণ, জুন ২, ২০২৪

মোঃআবু কাওছার মিঠু

রূপগঞ্জ নারায়ণগঞ্জ প্রতিনিধি:

বহিরাগতরা যেন কাঞ্চন পৌরসভা নির্বাচনের পরিবেশ নষ্ট করতে না পারে সেজন্য প্রশাসনকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন পৌরসভার সদ্য সাবেক মেয়র ও পৌর যুবলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম। রোববার রূপগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে মনোনয়ন যাচাই বাছাই শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

রফিকুল বলেন, ‘ কাঞ্চনে আমরা দুজন মেয়র পদে প্রার্থী। আমার প্রতিপক্ষ তাঁদের মতো করে প্রচারণা চালাবেন, আমি আমার প্রচারণা চালাবো। কেউ যেন কোন সংঘাতপূর্ণ পরিবেশ তৈরি করতে না পারে সে বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। কোন ধরনের সংঘাত হলে ভোটের উৎসবমুখর পরিবেশ নষ্ট হবে৷ ভোটাররা তখন কেন্দ্রে যেতে ভয় পাবে। তখন সরকার বিরোধীরা নির্বাচন নিয়ে প্রশ্ন তোলার সুযোগ পাবে।’

তার আগে দুপুরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই করেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত জেলা নির্বাচন কর্মকর্তা
কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ ও উপজেলা নির্বাচন কর্মকর্তা তাজাল্লি ইসলাম।

যাচাই-বাছাইয়ে স্বতন্ত্র প্রার্থীদের ক্ষেত্রে নির্দিষ্ট পরিমান ভোটারদের স্বাক্ষর জমা না দেয়ায় মেয়র প্রার্থী সফিকুল ইসলাম ও রেজিয়া খাতুনের মনোনয়ন বাতিল করা হয়। এছাড়াও চার জন কাউন্সিলর ও একজন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।

সহকারী রিটার্নিং কর্মকর্তা তাজাল্লি ইসলাম জানান, যেসব প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে তারা সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করার সুযোগ পাবেন। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য আমর সব প্রস্তুতি নিয়েছি।

‘গত ২১ মে কাঞ্চন পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা হয়। তফসিল অনুযায়ী আগামী ২৬ জুন ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হবে। তফসিল অনুযায়ী ৯ জুন প্রার্থীতা প্রত্যাহার ও ১০ জুন প্রতীক বরাদ্দ। কাঞ্চন পৌরসভা নির্বাচনের ১৯টি কেন্দ্রে এবার মোট ভোটার চল্লিশ হাজার সাতশো নব্বই জন।