হাজার কোটি আয়ের দ্বারপ্রান্তে প্রভাসের ‘কল্কি’

প্রকাশিত: ৯:১০ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২৪

বিনোদন ডেস্ক

প্রভাস-দীপিকা অভিনীত ‘কল্কি ২৮৯৮ এডি’ ঘিরে মুক্তির আগে যেমনটা প্রত্যাশা ছিল, মুক্তির পর সেই প্রত্যাশা শতভাগ পূরণ করছে সিনেমাটি। প্রেক্ষাগৃহে ‘কল্কি’ ঝড় যেন থামছেই না! বছরের অন্যতম প্রত্যাশিত চলচ্চিত্রটি মুক্তির পর থেকেই বক্স অফিসে চালকের আসনে। ইতোমধ্যে ভারতীয় বক্স অফিসে ৫০০ কোটির মাইলফলক অতিক্রম করেছে কল্কি। এবার বিশ্বব্যাপী আয়ে হাজার কোটির দ্বারপ্রান্তে সিনেমাটি।

বাণিজ্য ওয়েবসাইট স্যাকনিল্ক-এর রিপোর্ট অনুসারে প্রভাস, মুক্তির ১২তম দিনে ভারতে প্রায় ১১ কোটির মতো আয় করেছে কল্কি। যার ফলে ১২ দিনে ভারতে সিনেমাটির আয় দাঁড়িয়েছে ৫২০ কোটি। ১২ দিনে বিশ্বব্যাপী সিনেমাটি আয় করেছে ৮৪৬ কোটির বেশি।

এদিকে সোমবার (৮ জুলাই) কল্কির নির্মাতারা সিনেমাটির বিশ্বব্যাপী আয় প্রকাশ করেছেন।

বৈজয়ন্তী মুভিস-এর পক্ষ থেকে এক্সে (টুইটার) একটি পোষ্টার শেয়ার করা হয়েছে যেখানে উল্লেখ করা হয়েছে যে সিনেমাটি ৯০০ কোটি (গ্রস) আয় ছাড়িয়েছে। 

1

তবে শুধু বক্স অফিসই নয়, দর্শকদের কাছ থেকেও দারুণ প্রশংসা পাচ্ছে নাগ অশ্বিনের সিনেমাটি। সমালোচকরাও দিচ্ছেন বাহবা। সিনেমার ভিএফএক্স ও চিত্রনাট্যের প্রশংসায় পঞ্চমুখ সবাই।

সায়েন্স ফিকশন ও মিথলজির দারুণ সংমিশ্রণ ঘটিয়েছেন নির্মাতা নাগ আশ্বিন, এমনটাই মন্তব্য সবার মুখে মুখে। 

‘কল্কি ২৮৯৮ এডি’ পরিচালনা করেছেন নাগ অশ্বিন। এতে প্রধান ভূমিকায় অভিনয় করেছেন প্রভাস, দীপিকা পাড়ুকোন, অমিতাভ বচ্চন, কমল হাসান, দিশা পাটানি, প্রমুখ। এ ছাড়া বিশেষ ক্যামিও দিয়েছেন বিজয় দেবেরকোন্ডা, দুলকার সালমান ও ম্রুনাল ঠাকুরের মতো তারকা।