সাবেক মন্ত্রী গোলাম দস্তগীর গাজী আবারও ৬ দিনের রিমান্ডে

প্রকাশিত: ১২:৩৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২৪

মোঃআবু কাওছার মিঠু

স্টাফ রিপোর্টারঃ

নারায়ণগঞ্জের আড়াইহাজারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যুবদলকর্মী শফিকুল ইসলাম ও দুপ্তারা ইউনিয়ন বিএনপির সহসভাপতি বাবুল মিয়া হত্যা মামলায় সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীকে আবারও ৬দিনের রিমান্ডে নেয়া হয়েছে। গতকাল ১সেপ্টেম্বর রোববার দুপুরে গোলাম দস্তগীর গাজীকে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হায়দার আলীর আদালতে শুনানি শেষে ৬দিনের এ রিমান্ড মঞ্জুর করা হয়।
জানা যায়, দুপুরে গোলাম দস্তগীর গাজীকে আদালতে হাজির করে পুলিশ। পরে আড়াইহাজারের দু’টি হত্যা মামলায় সাতদিন করে চৌদ্দদিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। আদালত শুনানি শেষে দুই মামলায় গোলাম দস্তগীর গাজীকে তিনদিন করে ছয়দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রূপগঞ্জে ছাত্র জনতার আন্দোলনের সময় গুলিতে দশম শ্রেণির শিক্ষার্থী রোমান মিয়া হত্যা মামলায় ৬ দিনের রিমান্ড শেষে তাকে আবারো এ রিমান্ডে নেয়া হয় বলে জানান বাদীপক্ষের আইনজীবী এডভোকেট সাখাওয়াত হোসেন খান।
গত ৪আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় আড়াইহাজার উপজেলার দুপ্তারা ইউনিয়নের তাঁতীপাড়া এলাকায় গুলিবিদ্ধ হয়ে মারা যান ওই ইউনিয়ন বিএনপির সহসভাপতি বাবুল মিয়া। পরদিন ৫আগস্ট বিশনন্দি ইউনিয়নের বালুয়াকান্দি এলাকায় যুবদল কর্মী শফিকুলকে কুপিয়ে হত্যা করা হয়।

পরে বিএনপি নেতা বাবুল মিয়া নিহতের ঘটনায় গত ২২আগস্ট দুপ্তারা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক নুরুল আমিন বাদী হয়ে শেখ হাসিনা ও গোলাম দস্তগীর গাজীসহ আওয়ামী লীগের বেশ কয়েকজন সাবেক মন্ত্রী, সংসদ সদস্য ও দলীয় নেতাকর্মীদের আসামি করে আড়াইহাজার থানায় হত্যা মামলা করেন।
অপরদিকে নিহত শফিকুলের স্ত্রী তাসলিমা আক্তার বাদী হয়ে ওই দিনই গোলাম দস্তগীর গাজী ও অন্যদেরকে আসামি করে আড়াইহাজার থানায় পৃথক হত্যা মামলা দায়ের করেন।