শেখ হাসিনার পদত্যাগ নিয়ে নতুন বিতর্ক, রাষ্ট্রপতি ও অন্তর্বতী সরকারের আইন উপদেষ্টার মুখোমুখি বক্তব্য!  

প্রকাশিত: ৮:১৭ পূর্বাহ্ণ, অক্টোবর ২২, ২০২৪

 

সিনিয়র ক্রাইম রিপোর্টার ঃ
সাবেক প্রধানমন্ত্রীর পদত্যাগ ইস্যুতে রাষ্ট্রপতিকে উদ্ধৃত করে বিভিন্ন গণমাধ্যমে যে প্রচারণা চালানো হয়েছে তা জনমনে বিভ্রান্তির সৃষ্টি করেছে, রাষ্ট্রপতির উপপ্রেস সচিব শিপলু জামান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে। এ বিষয়ে আরো বলা হয়,

ছাত্র-জনতার গণবিপ্লবের মুখে প্রধানমন্ত্রীর পদত্যাগ ও দেশত্যাগ, সংসদ ভেঙে দেওয়া এবং বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের সাংবিধানিক বৈধতার ওপর যত ধরনের প্রশ্ন জনমনে উদ্রেক হয়েছে সেগুলোর যাবতীয় উত্তর স্পেশাল রেফারেন্স নং-০১/২০২৪ এ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের গত ৮ আগস্টের আদেশে প্রতিফলিত হয়েছে।

প্রেস রিলিজে আরও বলা হয়, মীমাংসিত এ বিষয়ে নতুন করে কোনো বিতর্ক সৃষ্টি করে অন্তর্বর্তী সরকারকে অস্থিতিশীল কিংবা বিব্রত করা থেকে বিরত থাকার জন্য রাষ্ট্রপতি সবার প্রতি আহ্বান জানিয়েছেন।এদিকে শেখ হাসিনার পদত্যাগপত্র না পাওয়া নিয়ে রাষ্ট্রপতির এ বক্তব্যে শপথ ভঙ্গ করেছেন বলে মন্তব্য আইন উপদেষ্টা আসিফ নজরুলের এ বিষয়ে তিনি আরো বলেন মো. সাহাবুদ্দিন মিথ্যাচার করেছেন

বিষয়টি নিয়ে আলোচনার মধ্যে আইন উপদেষ্টা আজ সোমবার সচিবালয়ে সাংবাদিকদের বলেন, রাষ্ট্রপতি বলেছেন উনি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগপত্র পাননি, এটা হচ্ছে মিথ্যাচার এবং উনার শপথ লঙ্ঘনের সামিল। কারণ উনি নিজেই ৫ আগস্ট রাত ১১টা ২০ মিনিটে তিন বাহিনীর প্রধানকে নিয়ে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে বলেছেন সাবেক প্রধানমন্ত্রী উনার কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন এবং উনি তা গ্রহণ করেছেন।

এদিকে লাখো ছাত্র জনতার অভ্যুুথানে অর্জিত এ অন্তবর্তীকালীন সরকারের আইন উপদেষ্টা এবং প্রেসিডেন্টের এহেন মুখোমুখি বক্তব্যে জনমনে চাপা উৎকন্ঠা লখ্য করা যায়।।