দেশের বিভিন্ন উপজেলায় ৯(নয়) নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কে রদবদল করে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন জারি।।

প্রকাশিত: ১:৩৪ অপরাহ্ণ, জুলাই ১১, ২০২৩

বিশেষ প্রতিনিধি :: দেশের বিভিন্ন উপজেলায় কর্মরত উপজেলা নির্বাহী অফিসারদেরকে (ইউএনও) রদবদল করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। সেই সঙ্গে সিনিয়র সহকারী সচিব পদমর্যাদার এক অতিরিক্ত জেলা প্রসাশককেও বদলি করা হয়েছে। রোব ও সোমবার (৯-১০ জুলাই) দুই দিনে আলাদা প্রজ্ঞাপনে এই রদবদল করা হয়।

জনপ্রসাশন মন্ত্রণালয় প্রেষণ-১ শাখা থেকে উপসচিব আব্দুল্লাহ আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত এবং এডিপি অনুবিভাগের উপসচিব মোহা. রফিকুল ইসলাম স্বাক্ষরিত আদেশে এসব তথ্য জানা গেছে।

দুই দিনে সিনিয়র সহকারী সচিব পদর্যাদার মোট নয় কর্মকর্তাকে রদবদল করা হয়, যার মধ্যে আটজনই ইউএনও হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বদলি হওয়া কর্মকর্তারা হলেন- দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সিনিয়র সহকারী সচিব) মো. মেহেদি হাসানকে ওয়াকফ প্রশাসকের কার্যালয়ে সহকারী ওয়াকফ প্রশাসক করা হয়েছে। যশোর অভয়নগর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেজবাহ উদ্দীনকে সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদফতরে সহকারী পরিচালক করা হয়েছে। রাঙামাটি জেলার বিলাইছড়ি উপজেলার ইউএনও মো. মিজানুর রহমানকে ভূমি প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের সহকারী পরিচালক, মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলার ইউএনও হামিদুর রহমানকে জনপ্রসাশন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয় কক্সবাজার সংযুক্ত করা হয়েছে।

বাগেরহাটের চিতলমারী উপজেলার ইউএনও সাইয়েদা ফয়জুন্নেছাকে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের উপপরিচালক করা হয়েছে। ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলার ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবিরকে ভূমি আপিল বোর্ডের শাখা প্রধান করা হয়েছে। বগুড়া জেলার শিবগঞ্জের ইউএনও উম্মে কুলসুম সম্পাকে বাংলাদেশ রেলওয়ে রাজশাহীর বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা করা হয়েছে। পঞ্চগড় জেলার সদর উপজেলার ইউএনও মো. মাসুদুল হককে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে। গাইবান্ধা জেলার পলাশবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামানকে দুদকের একজন কমিশনারের একান্ত সচিব করা হয়েছে।