রূপগঞ্জে চাঁদা দাবির অভিযোগে পৌর বিএনপির সাধারণ সম্পাদক গ্রেফতার

প্রকাশিত: ১০:১৩ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০২৪

– মোঃআবু কাওছার মিঠু

চাঁদা দাবির অভিযোগে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার বিএনপির  সাধারণ সম্পাদক হাফিজুর রহমান পিন্টুকে (৫৬) যৌথ বাহিনী গ্রেফতার করেছে। গতকাল ১৫ অক্টোবর মঙ্গলবার পৌরসভার গর্ন্ধবপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। যৌথবাহিনী গ্রেফতারকৃত হাফিজুর রহমান পিন্টুকে রূপগঞ্জ থানা সোপর্দ করেছে। 

পুলিশ জানায়, তারাবো পৌরসভার নোয়াগাঁও এলাকার নির্মাণাধীন আন্নি টেক্সটাইল মিলের মালিক আলি আহম্মদের কাছে হাফিজুর রহমান পিন্টুসহ তার সহযোগিরা বিশ লাখ টাকা চাঁদা দাবি করে । দাবিকৃত চাঁদার টাকা দিতে অস্বীকার করায় ১৪/১৫ সদস্যের একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রে শস্ত্রে সজ্জিত হয়ে টেক্সটাইল মিলে হামলা চালিয়ে ভাংচুর করে। হামলাকারীরা মিল মালিক আলী আহম্মদকে বেদম প্রহার করে। এ ঘটনায় মিলের ৫ লাখ টাকার ক্ষতি সাধন হয়। একপর্যায়ে আলী আহম্মদের ডাকচিৎকারে মিলের প্রহরী ও আশপাশের লোকজন ছুটে আসলে প্রাণনাশের হুমকি দিয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। 

এ ঘটনায় আলী আহম্মদ বাদী হয়ে হাফিজুর রহমান পিন্টু (৫৬), গর্ন্ধবপুর গ্রামের বাসিন্দা আদনান শামীম (২৫), ছলিম মিয়া (৪৮), আলম হোসেন (৩৮), সুমন মিয়াকে (৩২) আসামী করে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

রূপগঞ্জ থানার ওসি লিয়াকত আলী বলেন, এ ঘটনায় রূপগঞ্জ থানায় মামলা রুজু করা হয়েছে। গ্রেফতাকৃত হাফিজুর রহমান পিন্টুকে আদালতে প্রেরণ করা হয়েছে। অন্যান্য আসামীদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

তাং-১৫-১০-২৪ইং

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: