শান্তিপূর্ণ পরিবেশ উন্নয়নের পূর্বশর্ত : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২৩

 প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার অতন্দ্র প্রহরী আমাদের সেনাবাহিনী। আমরা কারো সঙ্গে যুদ্ধ করতে চাই না । আমরা শান্তিতে বিশ্বাস করি । কারণ শান্তি হচ্ছে আমাদের মূল কথা । শান্তিপূর্ণ পরিবেশ হচ্ছে উন্নয়নের পূর্বশর্ত।”

শনিবার (২২ জুলাই) ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে, বাংলাদেশ সেনা নির্বাচন বোর্ড-২০২৩-এর সভায় তিনি এ কথা বলেন। এ সময় শেখ হাসিনা, নিরপেক্ষ মূল্যায়নের মাধ্যমে সেনাবাহিনীতে পদোন্নতির জন্য যোগ্য ও বিচক্ষণ কর্মকর্তা বাছাই করতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের পরামর্শ দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “সেনাবাহিনী যেকোনো দুর্যোগ ও সংকটময় সময়ে জনগণের পাশে থেকে প্রশংসনীয় ভূমিকা পালন করছে। আমাদের দেশপ্রেমিক বাহিনী সব সময় দেশের মানুষের পাশে আছে।”

তিনি বলেন, “বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়নে বাংলাদেশ সেনাবাহিনী যথেষ্ট ভূমিকা রাখছে। তারা অনেক বড় প্রকল্প বাস্তবায়নে কাজ করছে। কাজের মান ও নির্দিষ্ট সময়সীমা বজায় রেখে কাজ করছে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেন, “জনগণের আস্থা ও বিশ্বাস ছাড়া কোনো দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করা যায় না। আমাদের সেনাবাহিনীর ওপর জনগণের আস্থা ও বিশ্বাস রয়েছে।”