অনেককাল পরে ‘সুখবর’ পেলেন প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা।

প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২৩

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ ৯ বছর পর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষকদের পদোন্নতি নিয়ে সুখবর আসল। প্রধান শিক্ষক পদে তাদের পদোন্নতি শুরু হয়েছে। বৃহস্পতিবার (৩ আগস্ট) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

এতে বলা হয়, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) সুপারিশের প্রেক্ষিতে বৃহস্পতিবার লক্ষ্মীপুর জেলার তিন উপজেলায় ২০১ জন সহকারী শিক্ষককে প্রধান শিক্ষক পদে পদোন্নতি দেওয়া হয়েছে।    অন্য জেলাগুলোতেও পর্যায়ক্রমে পদোন্নতি দেওয়া শুরু হবে।

পদোন্নতিপ্রাপ্ত এসব শিক্ষকদের আগামী ৮ আগস্ট সংশ্লিষ্ট জেলার প্রাথমিক শিক্ষা অফিসারের নিকট যোগদান করতে হবে। এর মধ্যে কেউ যোগদান করতে ব্যর্থ হলে তিনি পদোন্নতি যোগ্য নন বলে গণ্য হবেন এবং তার পদোন্নতির আদেশ বাতিল হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যোগদান পরবর্তী দুই কার্য দিবসের মধ্যে যোগদানকৃত শিক্ষকদের পদায়ন করা হবে।

এ ক্ষেত্রে চলতি দায়িত্ব-ভারপ্রাপ্ত হিসেবে নিয়োজিত পদোন্নতিপ্রাপ্ত শিক্ষকদের কর্মরত বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদেই পদায়ন করতে হবে।

উল্লেখ্য, ২০১৪ সালের ৯ মার্চ প্রাথমিকের প্রধান শিক্ষক পদ তৃতীয় শ্রেণি থেকে দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করা হয়। ফলে প্রধান শিক্ষক পদে নিয়োগ ও পদোন্নতি চলে যায় পিএসসির অধীনে। এরপর নানা কারণে পদোন্নতি বন্ধ হয়ে যায়। অবশেষে ৯ বছরের বেশি সময় পর পদোন্নতি জট খুলল।দেরিতে হলেও দীর্ঘ সময়ের ব্যবধানে শিক্ষকদের মনে আনন্দের জোয়ার বইছে।