চার বছর মেয়াদ পূর্তিতে ববি উপাচার্যকে শুভেচ্ছা

প্রকাশিত: ১১:৫৯ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০২৩

নিজস্ব প্রতিনিধি

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের চার বছর মেয়াদ পূর্ণ হওয়ার শেষ কর্মদিবস ছিল ৫ নভেম্বর। শেষ কর্মদিবসে রবিবার সকাল থেকেই উপাচার্যের কার্যালয়ে শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা ফুল দিয়ে তাকে শুভেচ্ছা জানান।

এছাড়া আরো শুভেচ্ছা জানায়, বিশ্ববিদ্যালয়ের সব অনুষদের ডিন, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সব সদস্য, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি, সাধারণ সম্পাদকসহ সব সদস্য, কর্মচারী কল্যাণ পরিষদ গ্রেড ১১-১৬ এর সভাপতি সাধারণ সম্পাদকসহ সব সদস্য, কর্মচারী কল্যাণ পরিষদ গ্রেড ১৭-২০ এর সভাপতি সাধারণ সম্পাদকসহ সব সদস্য, বরিশাল বিশ্ববিদ্যালয়ে কর্মরত মুক্তিযোদ্ধার সন্তানদের সংগঠন উত্তর অধিকার।

এছাড়া বিভিন্ন বিভাগের শিক্ষক ছাত্রছাত্রীসহ অন্যান্যদের মধ্যে আরো শুভেচ্ছা জানান বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ, বাংলা, গণিত, উদ্ভিদ বিজ্ঞান, ম্যানেজমেন্ট স্টাডিজ, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম, মার্কেটিং, ভূতত্ত্ব ও খনিবিদ্যা, পদার্থবিজ্ঞান, বায়ো কেমিস্ট্রি অ্যান্ড বায়োটেকনোলজি, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং, অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ, সমাজকর্ম, কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, বঙ্গবন্ধু হল, শেখ হাসিনা হল, শেখ ফজিলাতুন নেছা মুজিব হল, শেরেবাংলা হল, অর্থ দপ্তর, পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তর, ইঞ্জিনিয়ারিং দপ্তর, শিক্ষক ও ছাত্র পরামর্শ কেন্দ্র, টিএসসি, প্রক্টর অফিস, আইটি দপ্তরসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, দপ্তর প্রধানরা।

সৌজন্য সাক্ষাৎকালে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা সংক্ষিপ্ত বক্তব্যে উপাচার্যকে ধন্যবাদ জানিয়ে বলেন, গত চার বছরে নিয়মের মধ্যে থেকে যার যতটুকু প্রাপ্যতা ছিল তা তিনি পূরণ করেছেন।

বক্তারা এ সময় সবাইকে সমানভাবে মূল্যায়ন করে বিশ্ববিদ্যালয়কে শান্ত ও স্থিতিশীল রেখে পরিচালনা করার জন্য উপাচার্যকে আন্তরিক ধন্যবাদ জানান।

এ সময় উপাচার্য সবার উদ্দেশে বলেন, ‘গত চার বছরে সরকারের দেওয়া দায়িত্ব নিয়ম মেনে সততার সঙ্গে পালন করার চেষ্টা করেছি।’ বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নেওয়ার কাজে সহযোগিতা পাওয়ায় সবাইকে ধন্যবাদ জানান তিনি।

 

২০১৯ সালের ৩ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের মাধ্যমে চার বছরের জন্য বরিশাল বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য হিসেবে নিয়োগ পেয়ে ৬ নভেম্বর ২০১৯ সালে বরিশাল বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন ছাদেকুল আরেফিন।