সেরা করদাতার সম্মাননা পেল ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ

প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২৩
ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে সম্মাননা গ্রহণ করেন প্রতিষ্ঠানের হিসাব বিভাগের প্রধান ফুয়াদ হাসান।

নিজস্ব প্রতিবেদক

প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে সেরা করদাতার সম্মাননা পেয়েছে বসুন্ধরা গ্রুপের প্রতিষ্ঠান ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড। আজ বুধবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সেরা করদাতার ট্যাক্স কার্ড ও সম্মাননা দেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রাহমাতুল মুনিম।

ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের পক্ষে সম্মাননা গ্রহণ করেন প্রতিষ্ঠানের হিসাব বিভাগের প্রধান ফুয়াদ হাসান। এই গ্রুপের অধীনে রয়েছে বাংলা দৈনিক কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ইংরেজি দৈনিক দ্য ডেইলি সান, টেলিভিশন নিউজ টোয়েন্টি ফোর, টি-স্পোর্টস, অনলাইন নিউজ পোর্টাল বাংলা নিউজ ও রেডিও হিসেবে রেডিও ক্যাপিটাল।

প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে সেরা করদাতা হিসেবে প্রথম হয়েছে মিডিয়াস্টার লিমিটেড, যা ট্রান্সকম গ্রুপের প্রতিষ্ঠান। মিডিয়াস্টার প্রথম আলোর মালিকানাধীন প্রতিষ্ঠান। ২য় স্থানে রয়েছে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড, ৩য় স্থানে রয়েছে সময় মিডিয়া লিমিটেড, এর আওতায় রয়েছে সময় টিভি। ৪র্থ সেরা করদাতা হয়েছে টাইমস মিডিয়া লিমিটেড।

এর আওতায় রয়েছে বাংলা দৈনিক সমকাল।অপরদিকে সাংবাদিক ক্যাটাগরিতে সেরা করদাতার সম্মাননা পেয়েছেন ইমেপ্রস টেলিফিল্ম লিমিটেডের চেয়ারম্যান ফরিদুর রেজা সাগর। একই সম্মাননা পেয়েছেন দ্য ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, চ্যানেল আইয়ের প্রতিষ্ঠাতা পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ এবং সাংবাদিক মোহাম্মাদ আব্দুল মালেক।

২০১৬ সাল থেকে আনুষ্ঠানিকভাবে সেরা করদাতাদের ট্যাক্স কার্ড ও সম্মাননা দিয়ে আসছে এনবিআর।

সেরা করদাতা হিসেবে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এবার ১৪১টি ট্যাক্স কার্ড ও সম্মাননা দিল এনবিআর। পুরষ্কার প্রাপ্তদের মধ্যে একক ব্যক্তি রয়েছেন ৭৬ জন, বাকিগুলো প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে ব্যাংক, ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান, টেলিযোগাযোগ, প্রকেৌশল, খাদ্য ও আনুষঙ্গিক, জ্বালানি, পাটশিল্প, স্পিনিং ও টেক্সটাইল, ওষুধ ও রসায়ন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া, রিয়েল এস্টেট, তৈরি পোশাক, চামড়াশিল্প, ফার্ম, স্থানীয় কর্তৃপক্ষ, ব্যক্তিসংঘ ও অন্যান্য ক্যাটাগরি। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সচিব ড. মো. খায়েরুজ্জামান মজুমদার। এ ছাড়া বিভিন্ন প্রতিষ্ঠান ও এনবিআরের কর্মকর্তারা।