ইরফানের সেঞ্চুরিতে দুইয়ে শাইনপুকুর

প্রকাশিত: ১১:২৩ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২৪
ফাইল ছবি

নিজস্ব প্রতিনিধি

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) গতকাল ভিন্ন ভিন্ন ম্যাচে জয় পেয়েছে আবাহনী লিমিটেড, শাইনপুকুর ক্রিকেট ক্লাব ও প্রাইম ব্যাংক। লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ৬৭ রানের জয়ে সেঞ্চুরি পেয়েছেন শাইনপুকুরের উইকেটরক্ষক-ব্যাটার ইরফান শুক্কুর। এই জয়ে এক ধাপ এগিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে শাইনপুকুর। ১৬ পয়েন্ট নিয়ে শিরোপার দৌড়ে আছে তারা।

বিকেএসপিতে আগে ব্যাট করে ৯ উইকেটে ২৫৬ রান তোলে শাইনপুকুর। দলটির চার ব্যাটার রান আউট হন। পাঁচ নম্বরে নেমে এক প্রান্ত ধরে খেলে ৮৮ বলে ১০৬ রানে অপরাজিত থাকেন ইরফান, লিস্ট এ ক্যারিয়ারের দ্বিতীয় শতকটি সাজান ১২টি চার ও ৩টি ছয়ে। লক্ষ্য তাড়ায় আব্দুল হালিমের অপরাজিত ৬০ রানের ইনিংসের পরেও ৯ উইকেট হারিয়ে ১৮৯ রানে থামে রূপগঞ্জ।

গতির ঝড় তুলে নাহিদ রানা নেন ৩ উইকেট। 

শাইনপুকুরের কাছে হেরে সুপার লিগে খেলা নিয়ে শঙ্কায় পড়েছে রূপগঞ্জ। ১২ পয়েন্ট নিয়ে ৭ নম্বরে আছে তারা। আজ গাজী গ্রুপ ক্রিকেটার্স যদি সিটি ক্লাবের বিপক্ষে জয় পায় তবে এখানেই শেষ রূপগঞ্জের এবারের পথচলা।

ফতুল্লায় গাজী টায়ার্স ক্রিকেট একাডেমিকে ১৪১ রানের বড় ব্যবধানে হারিয়েছে প্রাইম ব্যাংক। আগে ব্যাট করে ২৬৯ রান করে প্রাইম ব্যাংক। সর্বোচ্চ ৭১ রান করেন মুশফিকুর রহিম। রান তাড়ায় শেখ মেহেদী হাসানের ও হাসান মাহমুদের বোলিং তোপে ১২৮ রানেই গুটিয়ে যায় গাজী টায়ার্স। এদিকে মিরপুরে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে ৮৮ রান অল আউট করে বিনা উইকেটে ১০.২ ওভারে ম্যাচ জিতে নেয় আবাহনী।

শরিফুল ইসলাম ৪ এবং তাসকিন আহমেদ ৩ উইকেট নেন।