প্রাণিসম্পদ অধিদপ্তরের ডাক্তার মলয় কুমারের বিরুদ্ধে চুরির মামলা

প্রকাশিত: ৪:১০ পূর্বাহ্ণ, জুলাই ৭, ২০২৪

মোঃ আহসানউল্লাহ হাসান(বার্তা সম্পাদক)
প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. মলয় কুমার শূর সহ ৩ জনের বিরুদ্ধে মারধর, হত্যাচেষ্টা ও চুরির অভিযোগে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে মামলা দায়ের করেন একই অধিদপ্তরের চিফ সায়েন্টিফিক অফিসার ডা. আজিজুল ইসলাম। মামলার অপর দুই আসামি হলেন অধিদপ্তরের সক্ষমতা জোরদারকরণ প্রকল্পের পরিচালক ডা. মো. আনিছুর রহমান ও প্রকল্প পরিচালক অসিম কুমার দাস।
ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশ ব্যুরো অফ ইনভেগিস্টগেশনকে (পিবিআই) অভিযোগের বিষয়ে তদন্তের নির্দেশ দেন। বাদীর পক্ষে আইনজীবী অ্যাডভোকেট তানভীর আহমেদ মামলা দায়ের ও তদন্তের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।
মামলার এজাহারে বলা হয়, আজিজুল ইসলাম প্রতিদিনের মতো ২৪জুন-২০২৪ তারিখ সকাল ১১টার দিকে প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্দেশে বের হন। রাজধানীর খামারবাড়িতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরদের প্রধান কার্যালয় ও কৃষিবিদ ইনস্টিটিউটের (কেআইবি) মাঝামাঝি জায়গায় আগে থেকে দেশীয় অস্ত্র নিয়ে ওঁৎ পেতে ছিলেন আনিছুর রহমান ও অসিম কুমার। আজিজুল ইসলাম সেখানে পৌঁছালে তারা তার গাড়ি রোধ করেন। আজিজুল গাড়ি থেকে নামলে আনিছুর রহমান তাকে জড়িয়ে ধরেন এবং মলয় কুমার তার গলা চেপে ধরেন। এসময় অসিম কুমার তাকে পিটিয়ে আহত করেন। পরে আজিজুল ইসলাম মাটিতে পড়ে গেলে আনিছুর রহমান তার পকেটে থাকা ২২ হাজার টাকা চুরি করে নিয়ে যান। পরে অন্যরা এসে তাকে উদ্ধার করেন।