আদালতে যা বললেন আন্দালিব রহমান পার্থ

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২৪
নিজস্ব প্রতিবেদক :দেশের চলমান রাজনীতির পরিস্থিতির কারণে একটা জেনারেশন রাজনীতি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ।বৃহস্পতিবার (২৫ জুলাই) কোটা আন্দোলনের সময় সেতু ভবনে হামলা ও অগ্নিসংযোগের মামলায় রিমান্ড শুনানিকালে তিনি এ মন্তব্য করেন।এদিন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক আবু সাইদ মিয়া তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন। অন্যদিকে আসামিপক্ষে আইনজীবী ব্যারিস্টার আলী বাশার রিমান্ড বাতিলপূর্বক জামিন আবেদন করেন।

শুনানি শেষে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সুলতান সোহাগ উদ্দিন জামিন নামঞ্জুর করে তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।রিমান্ড শুনানির এক পর্যায়ে পার্থ বলেন, ‘আলহামদুলিল্লাহ, রাজনৈতিক জীবনে অল্প সময়ে আল্লাহর রহমতে অনেক মানুষের বিশ্বাসের জায়গায় যেতে পেরেছি। আমাদের মতো যারা পজিটিভ রাজনীতি করে, তাদের দেখে যেন আরো ১০টা ছেলে বাংলাদেশের রাজনীতিতে আসে, এটাই চাওয়া। আমরা চাই, দেশে আইনের শাসন হোক।
রাজনীতি বাঁচলে দেশ বাঁচবে। রাতারাতি একটা দেশ পরিবর্তন হয় না। দেশের চলমান রাজনীতির পরিস্থিতির কারণে একটা জেনারেশন রাজনীতি থেকে মুখ ফিরিয়ে নিয়েছে, যেটা কাম্য নয়। এখন একমাত্র আল্লাহর ওপরই ভরসা।
’গতকাল বুধবার দিবাগত রাত ১টার দিকে রাজধানীর গুলশানের বাসা থেকে পার্থকে আটক করা হয়। আজ দুপুরে তাকে গ্রেপ্তার দেখায় ডিবি। কোটা আন্দোলনের সময় সেতু ভবনে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় বনানী থানার মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।