৬০ হাজার জনপ্রতিনিধি সহিংসতা মোকাবিলায় প্রস্তুত: স্থানীয় সরকারমন্ত্রী

প্রকাশিত: ১০:৪৪ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২৪

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘমেয়াদী উন্নত দেশ গড়ার পরিকল্পনাকে ধূলিসাৎ করতে বিএনপি-জামায়াত এই তাণ্ডব চালিয়েছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। দেশের ৬০ হাজার জনপ্রতিনিধি এই সহিংসতা মোকাবিলায় প্রস্তুত আছে বলেও উল্লেখ করেন তিনি।

বুধবার (২৪ জুলাই) সহিংসতায় ক্ষতিগ্রস্ত মিরপুর-১০ এলাকায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) অঞ্চল-৪ অফিস পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘শেখ হাসিনার সাহসী নেতৃত্বের কারণে শত বছরের ক্ষুধা দারিদ্র্য দূর হয়েছে, মানুষের আর্থ-সামাজিক অবস্থার উন্নতি ঘটেছে, শিক্ষার মান বেড়েছে, স্বাস্থ্য সেবা ব্যবস্থার উন্নতি হয়েছে, ভিক্ষুক-মিসকিনের জাতি থেকে আমরা যখনই একটি উন্নয়নশীল জাতিতে পরিণত হয়েছি, ঠিক তখন বিএনপি-জামায়াত নিজেদের হীন স্বার্থ চরিতার্থ করতে ঢাকাসহ সারাদেশে এমন ধ্বংসযজ্ঞ চালিয়েছে। সরকারি স্থাপনা এবং যানবাহনে আগুন লাগিয়ে রাষ্ট্রীয় সম্পদের ক্ষতি করে, তারা এটাই প্রমাণ করেছে যে, তারা এদেশের অগ্রগতি চায় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘমেয়াদী উন্নত দেশ গড়ার পরিকল্পনাকে ধূলিসাৎ করতেই এই তাণ্ডব চালিয়েছে তারা।’

তাজুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় যখন একের পর উন্নয়ন কার্যক্রম হচ্ছে- তখনই সন্ত্রাসীরা দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। সন্ত্রাসীরা ঢাকা উত্তর সিটি করপোরেশন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশনসহ দেশের বিভিন্ন জায়গায় তাণ্ডব চালিয়েছে। নৃশংস হামলা চালিয়ে জানমালের ক্ষতিসাধন করেছে।