ময়মনসিংহের নান্দাইলে ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপক মহড়া

প্রকাশিত: ৬:১৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২২
  • দিলিপ কুমার দাস ময়মনসিংহ: ময়মনসিংহের নান্দাইল ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স স্টেশনের উদ্যোগে চলছে অগ্নিনির্পাক মহড়া। প্রতিদিনই উপজেলার বিভিন্ন হাট-বাজারে অগ্নিনির্বাপক মহড়ার মাধ্যমে সাধারণ জনগণকে সচেতন করছে স্টেশনে দায়িত্বরত ফাইটার ফোর্স। শনিবার (১৭ ডিসেম্বর) নান্দাইল উপজেলার ৫নং গাংগাইল ইউনিয়নের নান্দাইল রোড বাজারে নান্দাইল ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইদুল ইসলামের নেতৃত্বে এক মহড়া অনুষ্ঠিত হয়।

এ সময় ফায়ার ফাইটার সাইদুল ও হাবিবুর রহমান সহ সঙ্গীয় ফোর্স এবং বিভিন্ন পেশাজীবির সাধারন জনগণ উপস্থিত ছিলেন। এলাকায় কোন ধরনের অগ্নিকাণ্ড ঘটলে এবং এর অবস্থা বেগতিক দেখলে সাথে সাথে ফায়ার সার্ভিস স্টেশনের হটলাইন ১৬১৬৩ বা ফোন নাম্বার ০১৭৫৮৭৩১৪১৪-এ কল করার অনুরোধ জানিয়েছেন ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইদুল ইসলাম।

মহড়ায় ফাইটার র্ফোসের লোকজন গ্যাস সিলিন্ডারের অগ্নিনির্বাপক দ্রুত প্রাথমিক ব্যবস্থা গ্রহনের কলাকৌশল তুলে ধরেন। এছাড়া বাসা-বাড়িতে গ্যাস সিলিন্ডার কিভাবে রাখতে হবে, তার যথার্থ ব্যবহার এবং কোন কারণবশত তাতে আগুন ধরে লেগে তাৎক্ষণিক করনীয় বিষয়ে বিশদ আলোচনা করা হয়।