ওমানে আটক বাংলাদেশি এমপিকে মুক্তি দেওয়া হয়েছে—পররাষ্ট্র মন্ত্রণালয়।

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২৩

স্টাফ রিপোর্টার : ওমানে পুলিশ হেফাজত থেকে বাংলাদেশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের (চট্টগ্রাম) সংসদ সদস্য (এমপি) খাদিজাতুল আনোয়ার (সনি)সহ ১৭ জন বাংলাদেশিকে মুক্তি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৩ আগস্ট) বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরিন নিয়মিত সাপ্তাহিক ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

সেহেলী সাবরিন বলেন, “এই মুহূর্তে কেউ পুলিশ হেফাজতে নেই। ১৭ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। বৈঠক করার অনুমতি না থাকায় তাদের আটক করা হয়েছিল। ওমানে বৈঠক করার জন্য অনুমতি লাগে। আটকের পর ওমানের বাংলাদেশ মিশন তাৎক্ষণিক পদক্ষেপ নেয় এবং দুই পক্ষের মধ্যে আলোচনার পর তাদের ছেড়ে দেওয়া হয়”।

উল্লেখ্য, সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার স্থানীয় সময় মঙ্গলবার রাতে ওমানের রাজধানী মাসকাটের হাফফা হাউস হোটেলে ওই দেশে অবস্থানরত আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর সদস্যদের সঙ্গে এক সভায় যোগ দেন। দেশটির পুলিশের বাধার কারণে ওই সভা শেষ হয়নি। সেখান থেকে খাদিজাতুল আনোয়ারসহ অন্যদের রয়েল ওমান পুলিশ আটক করে।

খাদিজাতুল আনোয়ার ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি সংরক্ষিত আসনের সংসদ সদস্য হিসেবে শপথ নেন। তিনি চট্টগ্রামের ফটিকছড়ির সাবেক সংসদ সদস্য প্রয়াত রফিকুল আনোয়ারের মেয়ে।