সিনিয়র স্কেল (সিনিয়র সহকারী সচিব) পদে প্রশাসন ক্যাডারের ২৭০ কর্মকর্তার পদোন্নতি।

প্রকাশিত: ১২:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২৩

বিশেষ প্রতিনিধি : সিনিয়র সহকারী সচিব পদে পদোন্নতি পেয়েছেন বিসিএস প্রশাসন ক্যাডারের ২৭০ কর্মকর্তা। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত দুটি প্রজ্ঞাপন জারি করা হয়।                  প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস (প্রশাসন) ক্যাডারের ২৬৮ জন কর্মকর্তাকে বাংলাদেশ সিভিল সার্ভিস নিয়োগ বিধিমালা, ১৯৮১ এর বিধি ৫(বি) অনুযায়ী সিনিয়র স্কেলে পদোন্নতি প্রদান করা হলো।              এর মধ্যে প্রথম প্রজ্ঞাপনের মাধ্যমে পদোন্নতি পেয়েছেন ২৬৮ কর্মকর্তা। এতে বলা হয়েছে, পদোন্নতি পাওয়া সকল কর্মকর্তা বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সিনিয়র সহকারী সচিব) হিসেবে সিনিয়র সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয় বরাবর যোগদানপত্র প্রেরণ করবেন এবং পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বর্তমান কর্মস্থলে স্ব স্ব পদে কর্মরত থাকবেন।

অপর প্রজ্ঞাপনের মাধ্যমে শিক্ষা ছুটিতে থাকা দুই কর্মকর্তাকে পদোন্নতি দেওয়া হয়েছে। এতে জানানো হয়, এসব কর্মকর্তা শিক্ষা ছুটি/লিয়েনে থাকায় তাদের পদোন্নতির আদেশ জারি করা হয়নি। শিক্ষাজনিত ছুটি/লিয়েন থেকে ফিরে এসে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদান করার পর আদেশ জারি করা হবে।

এই পদোন্নতির ফলে তারা এখন জাতীয় বেতন গ্রেড-২০১৫ এর ষষ্ঠ গ্রেডে বেতন–ভাতা পাবেন। এই গ্রেডের মূল বেতন ৩৫ হাজার ৫০০ টাকা থেকে শুরু করে বাড়তে বাড়তে ৬৭ হাজার ১০ টাকা পর্যন্ত হওয়ার সুযোগ আছে।