বাজার সিন্ডিকেটকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চায় ক্যাব

প্রকাশিত: ১১:১৫ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০২৩

নিজস্ব প্রতিবেদক

কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)-এর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হুমায়ুন কবির ভূঁইয়া বলেছেন, আমাদের দেশে প্রচুর আইন আছে কিন্তু তার প্রয়োগ নেই। যারা অসাধু সিন্ডিকেট করে বাজার ব্যবস্থাকে অস্থির করে তুলেছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। সিন্ডিকেটকারীদের আইনের আওতায় আনতে হবে এবং দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চত করতে হবে।

শনিবার রাজধানীর উত্তরা ১৩ নম্বর সেক্টর কেন্দ্রীয় পার্কের সামনে মানববন্ধন কর্মসূচিতে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মানববন্ধন শেষে বিভিন্ন সড়ক ঘুরে পার্কে সামনে এসে র‍্যালি বের করা হয়। 

ক্যাবের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হুমায়ুন কবির ভূঁইয়া আরো বলেন, সরকারের হাত অনেক লম্বা, সরকার সবই জানে। সরকার ইচ্ছে করলে সিন্ডিকেট ভেঙে দিতে পারে। তাই ক্যাবের পক্ষ থেকে এই সিন্ডিকেট ভেঙে ক্রেতার জীবন সচ্ছল করতে এবং ভোক্তা অধিকার রক্ষা করার জন্যে পৃথক মন্ত্রণালয় গঠনের জোর দাবি জানাচ্ছি।

দেশের নিত্যপণ্যের বাজারে চলছে চরম অস্থিরতা। এ নিয়ন্ত্রনহীনতার জন্যে বরাবরই অবৈধ ব্যবসায়ী সিন্ডিকেটকে দায়ী করে আসছে সংশ্লিষ্টরা। এমন পরিস্থিতে অবৈধ সিন্ডিকেট ভেঙে স্বস্তি ফেরানোর আহ্বান জানিয়ে এ মানববন্ধন ও র্যালির আয়োজন করা হয়।

মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৫১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শরিফুর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন ১৩ নম্বর সেক্টর ওয়েলফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক মুমতাজুল করিম।

মানববন্ধনে ক্যাব উত্তরা শাখা কমিটির সভাপতি শাহিনা রহমান (পপি), সাধারণ সম্পাদক স্বপন দেবনাথ, উত্তরা শাখা কমিটির উপদেষ্টা খলিলুর রহমান, প্রভাতি কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক আব্দুল কাদের, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী সমাজকর্মী মুনিশা খাতুন, মো. শাহজাহান মুন্সি, শওকত আলী খানসহ উত্তরার সচেতন নাগরিক এবং ক্যাবের সদস্যরা উপস্থিত ছিলেন।