সর্বনিম্ন তাপমাত্রায় কাঁপছে পঞ্চগড়

প্রকাশিত: ৪:৩৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০২৩

নিজস্ব প্রতিনিধি

দেশের উত্তরাঞ্চলে বেড়েই চলেছে শীতের দাপট। এতে করে বিপর্যস্ত জনজীবন। তীব্র শীত ও হিমেল হাওয়ায় বাইরে বের হতে পারছে না খেটে খাওয়া মানুষজন। এ ছাড়া ঘন কুয়াশায় বিঘ্ন ঘটছে যান চলাচলেও।

আজ মঙ্গলবার সকালে সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 

পূর্বাভাসে বলা হয়েছে, মঙ্গলবার সকাল ৬টায় তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন ১১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা  রেকর্ড করা হয়েছে। এ ছাড়া সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে বলেও জানানো হয়েছে।

এতে আরও বলা হয়েছে, বুধবার সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে। আর দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। বৃহস্পতিবার দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকলেও রাতে সারা দেশে তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মঙ্গল ও বুধবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এ ছাড়া বৃহস্পতিবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তরাঞ্চল ও নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। 

দেশের উত্তরাঞ্চল ও পশ্চিমাঞ্চলের কোথাও কোথাও মৃদু শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে। একই সঙ্গে পরবর্তী পাঁচদিন আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে বলেও পূর্বাভাসে বলা হয়েছে।