বিজয় দিবসে জাতীয় চিড়িয়াখানায় দর্শনার্থীদের ঢল

প্রকাশিত: ৭:৫৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০২৩

নিজস্ব প্রতিনিধি

রাজধানীর বিনোদনের অন্যতম কেন্দ্র মিরপুরের জাতীয় চিড়িয়াখানায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে শনিবার ছিল উপচে পড়া ভিড়। দর্শনার্থীদের বেশির ভাগই মা-বাবার সঙ্গে আসা শিশু। এদিন বিজয় দিবস উপলক্ষে ১৮ বছর বয়স পর্যন্ত শিশুদের বিনা মূল্য প্রবেশের সুযোগ দিয়েছে কর্তৃপক্ষ। শনিবার দেড় লাখের বেশি বিভিন্ন বয়সী দর্শনার্থীর সমাগম হয়েছে এই বিনোদনকেন্দ্র।

চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানায়, মূলত বিজয় দিবস ও সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় চিড়িয়াখানায় দর্শনার্থী অনেক বেশি ছিল। এদের মধ্যে বেশির ভাগ দর্শনার্থী শিশু স্কুল ও কলেজ শিক্ষার্থী।

রাজধানীর খিলগাঁও থেকে ঘুরতে আসা  ইসলাম উদ্দিন ও রোজিনা দম্পতি কালের কণ্ঠকে বলেন, কয়েক দিন ধরে অবরোধ ও বাসে আগুন আতঙ্কে স্কুল পড়ুয়া ছেলে-মেয়েকে নিয়ে খুব একটা বের হতে পারিনি। এখন তাদেরও স্কুল বন্ধ।

তাই বিজয় দিবস উপলক্ষে একটু সুযোগ পেয়েই তাদের নিয়ে আমরা চিড়িয়াখানায় ঘুরতে এসেছি। 

বিজয় দিবসে দর্শনার্থী সমাগমের বিষয়ে চিড়িয়াখানার পরিচালক মো. রফিকুল ইসলাম কালের কণ্ঠকে বলেন, দর্শনার্থী বেশি হবে- এটা জানতাম। তবে এত বেশি দর্শনার্থী হবে কল্পনাও করিনি। ভেতরে তিলধারণের ঠাঁই ছিল না বলা যায়।

একেবারে ঈদের মতো দর্শনার্থীর সমাগম হয়েছে। 

তিনি আরো বলেন, এদিন ১৮ বছর বয়স পর্যন্ত সব শিশুদের বিনা মূল্যে প্রবেশের সুযোগ দেওয়া হয়েছে। কোনো ধরনের ঝামেলা ছাড়াই এতসংখ্যক দর্শনার্থী দিনভর চিড়িয়াখানায় আনন্দ নিয়ে ঘোরাফেরা করেছেন।