অংশগ্রহণমূলক নির্বাচন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে : এবি পার্টি

প্রকাশিত: ৫:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ৫, ২০২৪

নিজস্ব প্রতিনিধি

সরকারের পদত্যাগ, অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে আমার বাংলাদেশ (এবি) পার্টি।শুক্রবার বেলা ১২টায় রাজধানীর পল্টন, বিজয় নগর ও সেগুনবাগিচা এলাকার জনসাধারণ ও পথচারীদের মাঝে প্রতিবাদী গণসংযোগ ও প্রচারপত্র বিলিকালে এই ঘোষণা দেন দলটির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু।

মঞ্জু বলেন, এবি পার্টি বাংলাদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন চালিয়ে যাচ্ছে, যতক্ষণ পর্যন্ত একটি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু, অবাধ ও অংশগ্রহণ মূলক নির্বাচন না হবে ততক্ষণ আমাদের আন্দোলন চলবে ইনশাআল্লাহ।

৭ জানুয়ারি নির্বাচনকে ‘প্রহসনমূলক নির্বাচন’ আখ্যা দিয়ে এদিন সবাইকে সকাল-সন্ধ্যা নিজ নিজ ঘরে অবস্থান করে ‘স্বেচ্ছায় প্রতিবাদী লক ডাউন’ পালনের আহ্বান জানান তিনি।

এবি পার্টির এই নেতা বলেন, ৭ তারিখে একজনের ভোটেই সব নির্ধারিত হচ্ছে। তিনি এই অবৈধ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখানে জনগণের ভোটের কোনো অধিকার নেই। ডামি প্রার্থী, ডামি রাজনৈতিক দল শুধু নয়, এখন ডামি ভোটারের আয়োজন চলছে।

গতকাল বৃহস্পতিবার এবি পার্টির কর্মসূচিতে হামলার ও প্রচারপত্র পুড়িয়ে দেওয়ার প্রতিবাদে আজ এ কর্মসূচি পালন করেন দলটির নেতাকর্মীরা।কর্মসূচিতে মঞ্জু আরও বলেন, জোর জুলুম করে নির্বাচন এবং গায়ের জোরে ক্ষমতায় থাকার চেষ্টা ইতিহাসে নতুন কোনো ঘটনা নয়। কিন্তু ইতিহাস বলে অন্যায় জুলুমের বিরুদ্ধে সবসময় একদল সংগ্রামী লোক বুক টান টান করে দাঁড়িয়েছে। সেসকল সংগ্রামী লোকদের জন্যই আমরা বৃটিশ শাসন, পাকিস্তানি শোষণসহ সকল স্বৈরতন্ত্র থেকে মুক্তি পেয়েছি।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, এই ফ্যাসিবাদী দুঃশাসন থেকে নিয়মতান্ত্রিক আন্দোলনে একসময় মুক্তি আসবে ইনশা-আল্লাহ।কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন দলের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক বিএম নাজমুল হক, যুগ্ম সদস্যসচিব আব্দুল্লাহ আল মামুন রানা, প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল, যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, সিনিয়র সহকারী সদস্যসচিব আব্দুল বাসেত মারজান, সহকারী সদস্যসচিব শাহ আব্দুর রহমান, মহানগর দক্ষিণের যুগ্ম আহ্বায়ক গাজী নাসির, যুগ্ম সদস্যসচিব সফিউল বাসার, কেন্দ্রীয় কমিটির সদস্য সেলিম খান, আমেনা বেগম, মশিউর রহমান মিলু, রিপন মাহমুদ, ছাত্রপক্ষের আহ্বায়ক মোহাম্মদ প্রিন্স, যুবপার্টি মহানগর উত্তরের সদস্য সচিব শাহিনুর আক্তার শীলা, পল্টন থানা আহ্বায়ক আব্দুল কাদের মুন্সি, যাত্রাবাড়ী থানা সমন্বয়ক সিএম আরিফসহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতারা।