অ্যাসোসিয়েশনস অব ব্যাংকসের প্রতিনিধিদলের সঙ্গে মাননীয় প্রধান মন্ত্রীর সাক্ষাৎ।

প্রকাশিত: ৮:২৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২৩

বিশেষ প্রতিবেদকঃ দেশে কেউ ভূমিহীন থাকবে না উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জমি আর ঘর পেয়ে ৩৫ লাখ মানুষ পেয়েছে আপন ঠিকানা।

রবিবার (১৫ জানুয়ারি) দুপুরে, নিজ দপ্তরে বাংলাদেশ অ্যাসোসিয়েশনস অব ব্যাংকসের প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাতে এ কথা বলেন তিনি। যে কোনো দুর্যোগ-সংকটে ব্যাংকার্সদের মানবিক কার্যক্রমের ভূয়সী প্রশংসাও করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় ভূমিহীনদের আশ্রয়ণ প্রকল্পে ১১৩ কোটি ২৫ লাখ টাকা অনুদান দেয় ৩৬ টি ব্যাংক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেন বাংলাদেশ অ্যাসোসিয়েশনস অব ব্যাংকসের চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদারসহ সংগঠনের একটি প্রতিনিধি দল। এ সময় ভূমি ও গৃহহীনদের আশ্রয়ণ প্রকল্পের উন্নয়নে ১১৩ কোটি ২৫ লাখ টাকা অনুদানের চেক হস্তান্তর করে ৩৬ ব্যাংক।

দেশের নানা দুর্যোগ আর সংকটে ব্যাংকের ভূমিকা তুলে ধরে তাদের প্রতি কৃতজ্ঞতা জানান প্রধানমন্ত্রী। বলেন, বৈশ্বিক সংকট আর অভ্যন্তরীণ বাধা অতিক্রম করে সরকার দেশকে পরিকল্পিতভাবে এগিয়ে নিচ্ছে।

আর্থ-সামাজিক উন্নয়নের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, শুধু ঘর নয় জীবন-জীবিকার তাগিদে ভূমিহীনদের নগদ অর্থ আর উন্নত প্রশিক্ষণও দেয়া হয়েছে। বেসরকারিখাতে ব্যাংক প্রতিষ্ঠার সুফল তুলে ধরে তিনি বলেন,প্রাইভেট ব্যাংক হওয়ায় তিন লাখ গ্র্যাজুয়েটের চাকরি হয়েছে।