আইনশৃঙ্খলা রক্ষায় তিন বাহিনীর সঙ্গে বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার সহায়তা করছে: আইএসপিআর

প্রকাশিত: ৯:৩১ অপরাহ্ণ, আগস্ট ৬, ২০২৪

সারা দেশে আইনশৃঙ্খলা রক্ষায় সেনা, নৌ ও বিমানবাহিনীর সঙ্গে বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার সহায়তা করছে বলে জানিয়েছে আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, এ বিষয়ে সকলের সহযোগিতা একান্ত কাম্য।

আজ মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার পরে এই বিজ্ঞপ্তি দেওয়া হয়।

শেখ হাসিনার পদত্যাগের মধ্য দিয়ে গতকাল সোমবার তাঁর সরকারের পতন ঘটে। ছাত্র-জনতার আন্দোলনের মুখে তিনি পদত্যাগ করে দেশ ছাড়েন। অন্তর্বর্তীকালীন সরকার গঠনের আলোচনা চলছে। ওদিকে দেশের বিভিন্ন জায়গায় থানা, আওয়ামী লীগ নেতা-কর্মীদের ঘরবাড়ি, সংখ্যালঘুদের ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও লুটপাটের ঘটনা ঘটছে।

থানা ও পুলিশের ওপর হামলার ঘটনা ব্যাপকভাবে ঘটেছে। ফলে থানাগুলোতে পুলিশ নেই। ঢাকার সড়কে নেই ট্রাফিক পুলিশও। পুলিশ সদর দপ্তরের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে আজ দুপুরে বলেন, তিনি অফিসে যেতে পারছেন না।

এদিকে আজ এক ভিডিও বার্তায় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ-আল-মামুন বলেন, তিনি অনুরোধ করছেন যে পুলিশের সদস্য ও পুলিশের স্থাপনাগুলোতে আক্রমণের ঘটনা সংঘটিত না করার বিষয়ে রাজনৈতিক নেতা ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা যেন সবাইকে আহ্বান জানান।

পুলিশ সদস্যদের দৃঢ় মনোবল ও নিজের নিরাপত্তা নিশ্চিত করে দায়িত্ব পালনের অনুরোধ জানান আইজিপি।

এদিকে বিকেলে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (আনসার ও ভিডিপি) এক বার্তায় ঢাকাসহ দেশের বিভিন্ন থানার অভ্যন্তরীণ নিরাপত্তা, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তা এবং ঢাকা শহরের ট্রাফিক নিয়ন্ত্রণের দায়িত্ব আনসার সদস্যদের দেওয়ার কথা জানানো হয়েছে।