রূপগঞ্জে ট্রাফিক নিয়ন্ত্রণ ও পরিচ্ছন্নতায় শিক্ষার্থীদের পাশে সাংবাদিকরা 

প্রকাশিত: ২:২৮ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২৪
মোঃআবু কাওছার মিঠু 
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)প্রতিনিধিঃ
ঢাকা-সিলেট মহাসড়কের নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা এলাকায় সড়কের ট্রাফিক নিয়ন্ত্রণ ও ময়লা-আবর্জনা পরিস্কার পরিচ্ছন্নতায় শিক্ষার্থীদের পাশাপাশি রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকরা দায়িত্ব পালন করছে। গতকাল ১০ আগষ্ট শনিবার সকাল ৯টায় এ কর্মসূচির উদ্বোধন করা হয়। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিজ নিজ দায়িত্বে পূর্ণাঙ্গভাবে ফিরে না আসা পর্যন্ত তারা এ দায়িত্ব পালন করবে।
       ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা, গোলাকান্দাইল, বরপা, কাঞ্চন, তারাবো, মুড়াপাড়াসহ বেশ কয়েকটি এলাকার রাস্তা-ঘাটের ময়লা আবর্জনা পরিস্কার করে লোকজনদেরকে সচেতন হওয়ার পরামর্শ দেন সাংবাদিকরা। সুশৃঙ্খলভাবে যানবাহন চলাচল ও যানজট নিরসনে কাজ করছে শিক্ষার্থী ও সাংবাদিকরা। এছাড়া সরকারি মুড়াপাড়া কলেজ, ভুলতা স্কুল এন্ড কলেজ, কাঞ্চন সলিমুদ্দিন চৌধুরী কলেজ, পাঁচরুখী বেগম আনোয়ারা কলেজ, হাজী নূরউদ্দিন আহম্মেদ উচ্চ বিদ্যালয়সহ রূপগঞ্জের বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা  ট্রাফিক নিয়ন্ত্রণের কাজ ও পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশগ্রহন করে।
ভুলতায় ট্রাফিকের দায়িত্বে নিয়োজিত সরকারি মুড়াপাড়া কলেজের শিক্ষার্থী ইমা আক্তার বলেন, ছাত্র-জনতা ঐক্যবদ্ধভাবে সড়কে ট্রাফিক নিয়ন্ত্রণ থেকে শুরু করে দেশের সার্বিক উন্নয়নে কাজ করতে পারবে। আমরা সকাল থেকে রাত পর্যন্ত সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে কাজ করছি।
রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি এম এ মোমেন বলেন, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে যেখানে কোমলমতি ছাত্র-ছাত্রীরা রোদে-পুড়ে কাজ করছে। সেখানে বিবেকের তাড়ণায় ছাত্র-ছাত্রীদের পাশাপাশি রূপগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকরাও মাঠে কাজ করছে।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)