ক্ষমতাসীনদের সাত খুন মাফ আর বিরোধীরা আয়নাঘরে থাকবে, তা চাই না: ইসলামী আন্দোলন

প্রকাশিত: ৭:৩৬ অপরাহ্ণ, আগস্ট ১১, ২০২৪

নিজস্ব প্রতিনিধি

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম শায়খে চরমোনাই বলেছেন, তাঁরা সামাজিক ন্যায়বিচার চান। ক্ষমতাসীনদের সাত খুন মাফ, আর বিরোধী দলের মানুষদের আয়নাঘরে থাকা, এটা তাঁরা চান না। তাঁরা ভেদাভেদমুক্ত ন্যায়ের পক্ষে থাকতে চান।

আজ রোববার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ‘অন্তর্বর্তীকালীন সরকার: কেমন বাংলাদেশ চাই?’ শীর্ষক মতবিনিময় সভায় এ কথাগুলো বলেন সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম বলেন, দেশে সাম্য নেই। ক্ষমতাসীন দলের লোকেরা সব পাবে, আর সাধারণ মানুষ না খেয়ে থাকে। সব ক্ষেত্রে সবার সমঅধিকার থাকতে হবে। কিন্তু জনগণের ভ্যাট-ট্যাক্সের পয়সায় যারা জীবিকা নির্বাহ করে, তারা দেশের মালিক হয়ে গেছে। আর তারা জনগণকে শোষণ করে। ওসি, এসপি, ডিসি পরিবর্তন হলেও ঘুষ পরিবর্তন হয়নি। কারণ, চেয়ারে বসা লোকেরা দুর্নীতিবাজ। তাই তাঁরা নীতির পরিবর্তন চান। ৫ আগস্টের পরিবর্তনের পরে যারা জ্বালাও-পোড়াও, ভাঙচুর, চুরি-ডাকাতি করেছে, তারা দেশকে পরিবর্তন করতে পারবে না। সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার নিশ্চিতে নীতি-আদর্শের পরিবর্তন করতে হবে। এ পরিবর্তনের জন্য সংবিধান পরিবর্তন করতে হবে। কোরআন-হাদিসের আইন অনুযায়ী পরিচালিত বাংলাদেশ চান তাঁরা।

ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির বলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ রাজনৈতিক দল, না অরাজনৈতিক দল, তা তাঁরা বুঝতে পারছেন না। হেফাজতের অবস্থান স্পষ্ট করে কাজ করা দরকার। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ওলামা ও তোলাবাদের ভূমিকা সবচেয়ে বেশি ছিল। তাই পরামর্শের ক্ষেত্রে তাদের সম্পৃক্ত করতে হবে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সভাপতি আল্লামা নুরুল হুদা ফয়েজি। যৌথভাবে সভা পরিচালনা করেন মুফতি রেজাউল করিম আবরার ও মাওলানা শামসুদ্দোহা আশরাফী।

মতবিনিময় সভায় বক্তব্য দেন মুফতি নেয়ামতুল্লাহ আল ফরিদী, মাওলানা আবদুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ, মাওলানা হাফিজুর রহমান সিদ্দিক কুয়াকাটা, মুফতি মোহাম্মদ আলী কাসেমী প্রমুখ।