সাবেক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাসহ আওয়ামী লীগের ৮ শতাধিক নেতা-কর্মীর নামে মামলা

প্রকাশিত: ৭:০৪ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২৪

নিজস্ব প্রতিনিধি

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূঁইয়ার বাড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরাকে প্রধান আসামি করে আট শতাধিক আওয়ামী লীগ নেতা-কর্মীর নামে মামলা করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার বাদী হয়ে মামলাটি করেন।

খাগড়াছড়ি সদর থানার তদন্ত কর্মকর্তা মো. ফখরুল ইসলাম মামলা গ্রহণ করার সত্যতা নিশ্চিত করে বলেন, আসামিদের গ্রেপ্তারের অভিযান চলছে। মামলায় কুজেন্দ্র লাল ত্রিপুরা, জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী, খাগড়াছড়ি পৌরসভার মেয়র নির্মলেন্দু চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. দিদারুল আলমসহ ৬১৬ জন আওয়ামী লীগের নেতা-কর্মীর নাম উল্লেখসহ ৩ শতাধিক অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ৪ আগস্ট শিক্ষার্থীদের সঙ্গে আওয়ামী লীগের নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের একপর্যায়ে আওয়ামী লীগের লোকজন জেলা শহরের কলাবাগান এলাকায় জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়ার বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর, লুটপাট ও আগুন ধরিয়ে দেয়। এ সময় বাংলাভিশনের জেলা প্রতিনিধি এইচ এম প্রফুল্লর বাড়ি ও অফিস এবং কলাবাগান ও ভাঙ্গা সেতু এলাকায় বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা ও লুটপাট চালান আওয়ামী লীগের নেতা-কর্মীরা।