ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সাড়ে সাত ঘণ্টা যানজট, ভোগান্তি

প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০২৪

নিজস্ব প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি উপজেলার ১০ কিলোমিটার সড়কে সকাল থেকে যানজটের সৃষ্টি হয়। দীর্ঘ সাড়ে সাত ঘণ্টা যানজট থাকায় বিভিন্ন যানবাহনের চালক ও যাত্রীরা ভোগান্তিতে পড়েন।

আজ বুধবার দাউদকান্দি হাইওয়ে থানার পুলিশ ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে এ তথ্য পাওয়া গেছে।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি উপজেলার পেন্নাই ফকিরবাড়ি এলাকায় আজ বুধবার সকাল ৯টার দিকে চট্টগ্রামগামী একটি পণ্যবাহী ট্রাক পেছন দিক থেকে অপর একটি পণ্যবাহী ট্রাককে ধাক্কা দেয়। এতে পেছনে থাকা ট্রাকটির সামনের অংশ দুমড়েমুচড়ে এটি বিকল হয়ে যায়। এর পর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের এক লেনে যানবাহন চলাচল করায় তীব্র যানজটের সৃষ্টি হয়।

পরে ধীরে ধীরে মহাসড়কের দাউদকান্দি উপজেলার বলদাখাল থেকে পেন্নাই ফকিরবাড়ি পর্যন্ত ১০ কিলোমিটারে যানজট দেখা দেয়। দুর্ঘটনাকবলিত ট্রাকটি সরিয়ে নেওয়ার পর বিকেল সাড়ে চারটা থেকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

দাউদকান্দির পেন্নাই গ্রামের বাসিন্দা দোকানদার মুজিবুর রহমান বলেন, টানা প্রবল বর্ষণে মহাসড়কের পেন্নাই ফকিরবাড়ির সামনে মহাসড়কে বড় গর্তের সৃষ্টি হয়েছে। গর্ত অতিক্রমের সময় দ্রুতগতির যানবাহনগুলোর হঠাৎ গতি কমে যায়। এতে পেছন থেকে আসা দ্রুতগতির যানবাহনগুলো দুর্ঘটনার কবলে পড়ে। হঠাৎ ব্রেক করতে গিয়ে সামনের যানবাহনের সঙ্গে ধাক্কা লেগে যায়। আবার গর্তে যানবাহনের চাকা আটকে বিকল হয়ে যায়।

শহীদনগর রজনীগন্ধা স্কুলের সহকারী প্রধান শিক্ষক মিতা মিয়াজী বলেন, বিকেলে বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে তিনি তীব্র যানজটে আটকা পড়েন। তিন কিলোমিটার মহাসড়ক অতিক্রম করতে তাঁর দুই ঘণ্টার বেশি সময় লেগেছে।

মহাসড়কের দাউদকান্দির বারপাড়া এলাকায় যানজটে আটকে থাকা চট্টগ্রামগামী সিডিএম পরিবহনের যাত্রীবাহী বাসচালক তারা মিয়া বলেন, প্রবল বর্ষণে স্বাভাবিকভাবেই ধীরগতিতে গাড়ি চালাতে হয়। মহাসড়কে ট্রাক বিকল হয়ে সৃষ্ট যানজটে দ্বিগুণ ভোগান্তি পোহাচ্ছেন।

দাউদকান্দি হাইওয়ে থানার ওসি মো. শাহীনুর ইসলাম বলেন, রেকার এনে আজ বেলা তিনটায় বিকল ট্রাকটি অন্যত্র সরানো হয়েছে। বিকেল সাড়ে চারটার পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়ে আসে।