বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার সারাহ ক্যাথেরিন কুকের সাথে বিএনপি চেয়ারপাসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাক্ষাৎ

প্রকাশিত: ৭:১৪ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২৪

নিজস্ব প্রতিবেদক :বিএনপি চেয়ারপাসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের খোঁজ-খবর নিতে তার বাসায় গিয়েছিলেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার সারাহ ক্যাথেরিন কুক। আজ বুধবার রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের বাসভবন ফিরোজায় যান সারাহ কুক।

বিএনপি সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি গ্রেপ্তার ও সম্প্রতি কারামুক্ত হওয়ার পর এটাই কোনো কূটনীতিকের সঙ্গে খালেদা জিয়ার প্রথম সাক্ষাৎ। সে হিসাবে ছয় বছরের বেশি সময় পর তিনি কোনো বিদেশি কূটনীতিকের সঙ্গে সাক্ষাৎ করলেন।

বিএনপি চেয়ারপারসন অনেক দিন হাসপাতালে থাকার পর সম্প্রতি বাসায় ফিরেছেন। মাঝে তাকে যে মামলায় সাজা দেওয়া হয়েছিল তা মওকুফ করেছেন রাষ্ট্রপতি।

এ দিকে শারীরিক নানা জটিলতার মধ্য দিয়ে যাওয়া খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার কথাবার্তা চলছে। তার চিকিৎসক জানিয়েছেন বিমানে যাত্রা করার মতো পরিস্থিতি হলেই তাকে বাইরে নিয়ে যাওয়া হবে। এক্ষেত্রে যুক্তরাষ্ট্র অথবা যুক্তরাজ্য কিংবা সিঙ্গাপুর নেওয়ার কথা চলছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

সাক্ষাৎকালে ফিরোজায় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপি চেয়ারপারসনের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদার, অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকী ও বিএনপি নেতা তাবিথ আউয়াল।