এখন ঘুষ নিতে না পেরে কাজের গতি স্লো করছে: হাসনাত আব্দুল্লাহ

প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৯, ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেছেন, সরকারের ভূমি, পাসপোর্ট, স্বাস্থ্য, বিআরটিসিসহ যেসব সেবা জনগণ সরাসরি নিচ্ছে, তাতে এখন ঘুষ নিতে না পেরে কর্মকর্তা-কর্মচারীরা তাদের কাজের গতি স্লো করে দিয়েছে। ফ্যাসিবাদি সরকারের আমলে নিয়োগকৃত কর্মকর্তা-কর্মচারীদের আমরা প্রত্যাহার করে নেব। আমরা বলতে চাই আপনারা সরকারমুখী না হয়ে জনগণমুখী হয়ে কাজ করুন।

সোমবার (০৯ সেপ্টেম্বর) বিকেলে খাগড়াছড়ি টাউন হলে দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র নাগরিকের মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। এ সময় চট্টগ্রামের সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফিসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। সারা দেশে জনমত গঠনের অংশ হিসেবে খাগড়াছড়ি সফরে আসেন কেন্দ্রীয় নেতারা।

এসময় হাসনাত আব্দুল্লাহ আরো বলেন, অন্তর্বর্তী সরকারকে   কার্যক্রম করার জন্য সময় দিতে হবে। আমরা এ সরকারের জন্য সকলের কাছে সময় যাচ্ছি। তিনি বলেন, সন্ত্রাস, দুর্নীতি, চাঁদাবাজি, লুটপাট যা চলছে তা আমরা বরদাস্ত করব না। যেকোনো মূল্যে তা প্রতিহত করব।

 

তিনি বলেন, আমাদের আন্দোলন এখনো শেষ হয়ে যায়নি। যেখানে সন্ত্রাস চাঁদাবাজি চলবে, সেখানেই আমাদের প্রতিরোধ গড়ে তোলা হবে। আমরা হিন্দু-টুপিওয়ালা দেখলেই বিভাজন তৈরি করি। আমরা আন্দোলনরত শিক্ষার্থীরা বিভাজনকে ধুলিস্যাৎ করে দিয়েছি।

এসময় সমন্বয়ক খান সালাম মাহমুদ রাফি ও খাগড়াছড়ি থেকে আন্দোলনরত শিক্ষার্থী রফিক বক্তব্য রাখেন। পাশাপাশি ঢাকা ও চট্টগ্রাম থেকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের বিশজনের একটি টিম মঞ্চে উপস্থিত ছিলেন। এতে জেলার নয়টি উপজেলা থেকে বৈষম্য বিরোধী আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।