আওয়ামী লীগ চায় প্রতিটি রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করুকঃতথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ।

প্রকাশিত: ৯:২০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২৩

“নিজস্ব প্রতিবেদক ঃ  তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ বলেছেন যে আওয়ামী লীগ চায় প্রতিটি রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করুক। তিনি বলেন, “আগামী জাতীয় নির্বাচনে বিএনপি যে জিততে পারবে না তা তারা বুঝতে পেরেছে। আর সে কারণেই তারা নির্বাচনে অংশ না নেয়ার অজুহাত দিতে পারে। আওয়ামী লীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, “আমরা বিএনপির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত করতে চাই।” তিনি বলেন, “দেশের সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। বিএনপি পাকিস্তানকে অনুসরণ করতে চায়; কিন্তু আমাদের নির্বাচনী প্রক্রিয়া হবে অস্ট্রেলিয়া, ভারত, যুক্তরাষ্ট্র ও জাপানের মতো।”

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, “২০১৪ সালের জাতীয় নির্বাচনে বিএনপি গণতন্ত্রকে ধ্বংস করার চেষ্টা করেছিল। তারা ৫০০ ভোট কেন্দ্র পুড়িয়ে দিয়েছে এবং বেশ কয়েকজন নির্বাচন কর্মকর্তাকে হত্যা করেছে।”

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ জানান যে দেশের বর্তমান অর্থনৈতিক পরিস্থিতির কারণে সব আসনে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবহার করা সম্ভব নয়। তিনি বলেন, “নির্বাচন কমিশন ইভিএম কেনার জন্য প্রায় ১০ লাখ ডলারের প্রকল্প প্রস্তাব করেছে। যাইহোক, বৈশ্বিক অর্থনৈতিক পরিস্থিতি বিবেচনা করে, আমরা প্রকল্পে অগ্রসর না হওয়ার সিদ্ধান্ত নিয়েছি।”

তিনি আরও বলেন,“নির্বাচন অনুষ্ঠান করা কমিশনের এখতিয়ারে হওয়ায়, নির্বাচনে সুস্ঠ সুন্দর পরিবেশ বজায় রাখাও তাদের দায়িত্ব ও কর্তব্য।