পোল্যান্ডে পাঠানোর প্রতারক চক্রের মুল হোতা লাখ টাকা আত্মসাৎকারী সাইফুল ইসলাম পরাগকে গ্রেফতার করেছে র‌্যাব-৩।

প্রকাশিত: ৮:২৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২৩
বিশেষ প্রতিনিধি : পোল্যান্ডে পাঠানোর কথা বলে লাখ লাখ টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের মূলহোতা মো. সাইফুল ইসলাম পরাগকে গ্রেফতার করেছে র‌্যাব-৩। রোববার (৫ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর উত্তরা পশ্চিম এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি বিশেষ আভিযানিক দল ‘অঙ্গীকার বিডি’ নামক অফিসের পরিচয় দেওয়া প্রতারক চক্রের মূলহোতা মো. সাইফুল ইসলাম পরাগকে গ্রেফতার করা হয়েছে।
সাইফুল নিজেকে অঙ্গীকার বিডি নামক অফিসের ডিরেক্টর পদে চাকরি করেন এবং বিভিন্ন সময় বিভিন্ন অফিসের বড় অফিসার পদে কর্মরত বলে এলাকার নিরিহ লোকজনের কাছে পরিচয় দিতেন। এরপর প্রতারণামূলকভাবে পোল্যান্ডসহ বিভিন্ন দেশে পাঠানোর কথা বলে মোটা অংকের টাকা হাতিয়ে নেন।
তিনি ও তার বন্ধু একসঙ্গে একাধিক ভুক্তভোগী থেকে প্রায় ২০ লাখ টাকা হাতিয়ে নেন। সেই টাকা দিয়ে তারা দুজনই পোল্যান্ডে পাড়ি জমানোর বন্দোবস্ত করেন।
এরই মধ্যে তার সহযোগী বন্ধু পোল্যান্ডে পাড়ি জমান কিন্তু গ্রেফতার সাইফুলের ভিসা পেতে দেরি হওয়ায় তিনি অপেক্ষমান থাকা অবস্থায় র‌্যাবের হাতে গ্রেফতার হন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।