রাজধানীর ব্রাইট স্কুল অ্যান্ড কলেজ এইচ এস সি পরিক্ষায় শতভাগ উত্তীর্ণ

প্রকাশিত: ৬:২৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২৩

স্টাফ রিপোর্টারঃ মোঃআবু কাওছার মিঠু

রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন দনিয়ায় অবস্থিত ব্রাইট স্কুল অ্যান্ড কলেজ এবার এইচ এস সি পরিক্ষায় শতভাগ উত্তীর্ণ হয়েছে। এ বছর এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে মোট ৫৮ জন ছাত্রীদের সবাই পাশ করেছে৷ তার মধ্যে A+ পেয়েছে ২৪ জন। যার মধ্যে বিজ্ঞান বিভাগে ৪৮ জন পরীক্ষার্থীদের মধ্যে A+ পেয়েছে ২১ জন, আর বাণিজ্যিক বিভাগে ১০ জন পরীক্ষার্থীর মধ্যে ৩ জন A+ পেয়ে উর্ওীর্ণ হয়েছে।
এইচএসসি পরীক্ষার ফলাফল ঘোষণার পর থেকে স্কুল প্রাঙ্গনে ছিল সাজ সাজ রব রব আনন্দ। ফল প্রকাশের সাথে সাথেই আনন্দ ছাপিয়ে যায় সারা কলেজ ক্যাম্পাসে৷ এ সময় শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে আনন্দের অশ্রু ঝরতে দেখা গিয়েছে।

ব্রাইট স্কুল এন্ড কলেজের কর্ণধার আলহাজ্ব মাসুদ হাসান লিটন বলেন, সকল শিক্ষার্থী আমার সন্তানের মত। তাই সারাদিন ওদের নিয়েই আমার সময় কাটে। স্কুল অ্যান্ড কলেজের সকল শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমে আজ এ সাফল্য এসেছে। আমি আশা করি আগামীতে এর চেয়ে আর ও ভাল রেজাল্ট হবে ইনশাল্লাহ।
এবছরে উচ্চ-মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষায় গড় পাসের হার ৮৫ দশমিক ৯৫ শতাংশ।
বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১২টার দিকে প্রধানমন্ত্রী পরীক্ষার ফল প্রকাশ করেন।

২০২২ সালের এইচএসসি-সমমান পরীক্ষায় ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে ১১টি শিক্ষা বোর্ডের অধীন মোট পরীক্ষার্থী ছিল ১২ লাখ তিন হাজার ৪০৭ জন।
এ বছর দুই হাজার ৬৪৯টি কেন্দ্র ও ৯ হাজার ১৮১টি প্রতিষ্ঠানে এইচএসসি ও সমমানের পরীক্ষা হয়। ১৩ ডিসেম্বর তত্ত্বীয় পরীক্ষা ও ২২ ডিসেম্বর ব্যবহারিক পরীক্ষা শেষ হয়।