ময়মনসিংহে আনন্দ মোহন কলেজ ছাত্রীলীগের দুই গ্রুপে সংঘর্ষ।

প্রকাশিত: ১১:০০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২৩

নিজস্ব প্রতিনিধি।

ময়মনসিংহের আনন্দ মোহন কলেজের হলের সিটে উঠা নিয়ে সংঘর্ষে ছাত্রলীগের দুই পক্ষের কর্মীদের মধ্যে সংঘর্ষ ৪জন আহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে আনন্দ মোহন কলেজের ফজলুল হক হলে এ সংঘর্ষ হয়।

কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বলেন, বৃহস্পতিবার রাতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ হয়।

এ ঘটনায় একজন শিক্ষার্থী ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি। এছাড়া আরও কয়েকজন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আহতরা হলেন, মাজহারুল ইসলাম ফয়েজ, সোহাগ আলম, তানভীর আহমেদ, নাহিদ আলম আহত হয়েছেন। মাজাহারুল ইসলাম ফয়েজ ময়মনসিংহ হাসপাতালে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আনন্দ মোহন কলেজের একাধিক শিক্ষক ও শিক্ষর্থীর সঙ্গে কথা বলে জানা যায়, কলেজের একাধিক হল বর্তমানে সংস্কার কাজের জন্য বন্ধ রয়েছে। যে কারনে কলেজের কাজী নজরুল ইসলাম হল ও ভাষা সৈনিক আবু সালেহ হলের প্রতিটি কক্ষে ৫ জন করে ছাত্র থাকেন। তবে ফজলুল হক হলের প্রতি কক্ষে ৪ জন করে ছাত্র থাকেন।

বৃহস্পতিবার থেকে কলেজ কতৃপক্ষের সিন্ধান্তে ফজলুল হক হলের প্রতি কক্ষে ৫ জন করে থাকার সিন্ধান্ত দিলে সে অনুযায়ী হলের আসন বরাদ্ধ দেওয়া হয় । বৃহস্পতিবার রাতে একজন ছাত্রলীগ নেতা ফজলুল হক হলে উঠেন। এ নিয়ে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

আনন্দ মোহন কলেজের অধ্যক্ষ মো. আমান উল্লাহ বলেন, কয়েক মাস আগে আনন্দ মোহন সরকারি কলেজের ছাত্রলীগের আহ্বায়ক কমিটি হয়েছে। এ আহ্বয়ক কমিটির নিয়েই মূলত ছাত্রলীগের মধ্যে বিভক্তি দেখা দেয়। বৃহস্পতিবার রাতের সংঘর্ষ মূলত সাংগঠনিক বিভক্তির কারনেই হয়েছে। এ ব্যাপারে আমরা আইনগত ব্যবস্থা নিব।

ছাত্রলীগের আহ্বায়ক শেখ সজল দাবি করেন, কলেজ ও হল কর্তৃপক্ষের সিন্ধান্ত হলের প্রতি কক্ষে পাঁছজন করে থাকবে। কিন্তু কিছু শিক্ষার্থী এ সিন্ধান্ত মানতে না চাওয়া নিয়েই এ সংঘর্ঘ হয়