ময়মনসিংহে নারী উদ্যোক্তাদের নিয়ে বসন্ত মেলার উদ্বোধন করলেন মেয়র ইকরামুল হক টিটু।

প্রকাশিত: ১১:০৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২৩

নিজস্ব প্রতিনিধিঃ নানা ধরনের পণ্যে সাজানো একেকটি স্টল। কোনোটিতে দেশীয় পোশাক, কোনো স্টলে আছে রংবেরঙের গহনা, কোথাও আবার বাহারি সব সাজসজ্জার উপকরণ। আরও আছে হাতে বানানো কেক কিংবা পিঠা। এমন সব পণ্যের সমাহারে বসন্তের আগমনী বার্তা নিয়ে ময়মনসিংহের শিল্পাচার্য জয়নুল আবেদিন পার্কের বৈশাখী মঞ্চে চলছে দিনব্যাপী বসন্ত মেলা। নারী উদ্যোক্তাদের সংগঠন ময়মনসিংহ ই-কমার্স কার্ট এ মেলার আয়োজন করেছে।

 

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে মেলার উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু। এ সময় মসিকের জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক রেজুয়ান আহমেদ শুভ্র, ময়মনসিংহ ই-কমার্স কার্টের (ম্যাক) প্রতিষ্ঠাতা সাদিয়া আফরিন লুনা প্রমুখ উপস্থিত ছিলেন। পরে তারা মেলায় অংশ নেওয়া স্টলগুলো ঘুরে দেখেন এবং উদ্যোক্তাদের বিভিন্ন পণ্য সম্পর্কে খোঁজখবর নেন।

এ সময় সিটি মেয়র ইকরামুল হক টিটু বলেন, আজ থেকে প্রায় এক যুগ আগে প্রধানমন্ত্রী আওয়ামী লীগের সভাপতি হিসেবে নির্বাচনী যে প্রতিশ্রুতি দিয়েছিলেন সেখানে তিনি বলেছিলেন- বাংলাদেশকে তিনি একটি আধুনিক, প্রযুক্তিনির্ভর দেশ হিসেবে গড়ে তুলবেন। মানুষের কর্মসংস্থান, যুবকদের বিভিন্ন সুযোগ-সুবিধা নিশ্চিত এবং নারীদের কল্যাণে তিনি নানামুখী উদ্যোগ গ্রহণের কথা বলেছিলেন। তিনি যে প্রতিশ্রুতিগুলো দিয়েছিলেন তার সবগুলো তিনি অক্ষরে অক্ষরে পালন করেছেন। যার ফলে আজ বাংলাদেশে ঘুরে দাঁড়িয়েছে। আমরা আজ উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত হতে পেরেছি।