২১ নেতা-কর্মীকে সংগঠন থেকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

প্রকাশিত: ১১:১০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০২৩

নিজস্ব প্রতিবেদক : ছিনতাই, মারধর, হেনস্তা, চাঁদাবাজিসহ নানা নেতিবাচক ঘটনায় যুক্ত থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এবং সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের ২১ নেতা-কর্মীকে সংগঠন থেকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এ ছাড়া চাঁদার জন্য হুমকি ও ভাঙচুরের ঘটনায় জড়িত থাকায় এক নেতাকে পদ থেকে অব্যাহতি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

আজ রোববার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো পৃথক বিজ্ঞপ্তিতে এসব সিদ্ধান্তের কথা জানায় কেন্দ্রীয় ছাত্রলীগ ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। প্রথম আলোর অনুসন্ধানে বের হয়ে এসেছে তাঁদের বিরুদ্ধে আনা অভিযোগসমূহ।

গত ৩০ জানুয়ারি চাঁদার জন্য তলব করার পর যেতে রাজি না হওয়ায় প্রথমে ফোনে হুমকি ও পরদিন লোক পাঠিয়ে রাজধানীর বঙ্গবাজারের এক পানি ব্যবসায়ীর মালামাল ভাঙচুর করানোর অভিযোগ ওঠে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অমর একুশে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমদাদুল হাসান ওরফে সোহাগের বিরুদ্ধে। এ নিয়ে গণমাধ্যমে সংবাদও প্রকাশিত হয়। এ ঘটনায় তাঁকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।