পররাষ্ট্রমন্ত্রী ড.এ.কে মোমেন একুশে বই মেলায় বিভিন্ন বইয়ের স্টল পরিদর্শন করেন।

প্রকাশিত: ৪:০০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০২৩

স্টাফ রিপোর্টারঃ মোঃআবু কাওছার মিঠু

১৩/২/২০২৩সোমবার রাত ৯ টায় পরাষ্ট্রমন্ত্রী ড.এ.কে মোমেন একুশে বই মেলায় এসে বিভিন্ন বইয়ের স্টল ঘুরে বেড়ান এখানে অনেক গ্রাহক এসেছে কিন্তু এখন বই থেকে মানুষ পিছিয়ে তিনি বলেন, বইকে ভালবাসুন বইও আপনাকে সর্বোচ্চ  স্হানে ভালবেসে নিয়ে বসাবে। যে বইকে ভালবাসলো সে নিজেকে ভালবাসলো ।আজ আপনারা চর্চা করলেই আগামী দিনের কোমলমতি শিশুরা তা থেকে জানবে ও শিখবে ।

পররাষ্ট্রমন্ত্রী ড.এ.কে মোমেন স্যার এর সাথে বই মেলায় বিভিন্ন সাংবাদিক বৃন্দ উপস্হিত ছিলেন ।তিনি সকল কে উদ্দেশ্য করে বলেন অমর একুশে বই মেলায় দেশবাসী সবাইকে আসার আমন্ত্রণ ,বই হচ্ছে জ্ঞানের এক অপরিসীম ভান্ডার ।বইয়ের সাথে আমার সখ্যতা ছোট বেলা থেকে । এর ক্রেডিট কিছুটা হলেও মা-বাবা ও শিক্ষকের। আমার জীবনে বইয়ের গুরুত্ব অপরিসীম ।সকল বন্ধুদের বলছি যদি কখনো একটু অবসর হও একটু বই পড়বে কারন বই সবাইকে পথ চলতে শিখায় তাই গুনীজনদের সেই কথাটি মনে পরে এখন “শিক্ষা জাতির মেরুদন্ড” ।

বই জ্ঞান, বই আলো,বই পড়া সদা ভালো।সৎ সুন্দর মানুষ বানায়,বইয়ে ভ্রমন জানা-অজানায়।বই পড়ার নাই বিকল্প,প্রতিদিন পড় হলেও অল্প।বই পড়ার গুরুত্ব অনেক,বই করে জাগ্রত বিবেক।বই পড়ার রইল অনুরোধ,বই বৃদ্ধি করে চেতনা মূল্যবোধ।বই পড়া কত মজা।বই রাখে মন তাজা।

বই পড় দেশ গড়,বই হলো জীবনের প্রথম অধ্যয়,তাই বই কে ভালবাসুন তাহলেই ,দুনিয়া সম্পর্কে অজানাকে জানা হয়ে যাবে।বর্তমান নেট দুনিয়ায় যা কিছু দেখছেন বা জানতেছেন সবই বই থেকে আর গুনীজন লেখক দের মাধ্যমে প্রকাশ পায়।