কুমিল্লার চান্দিনা বাজারে ঢাকেশ্বরী জুয়েলার্সে স্বর্ণের চেইন চুরিঘটিত বিষয়ে এক নারী ও পঞ্চাশোর্ধ্ব এক পুরুষ আটক।

প্রকাশিত: ৯:০৮ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
কুমিল্লা প্রতিবেদক : চান্দিনা বাজারের ঢাকেশ্বরী জুয়েলার্সে স্বর্ণের চেইন কেনার জন্য আসেন ৩০ বছর বয়সী এক নারী ও পঞ্চাশোর্ধ্ব এক পুরুষ। দোকানীর কাছে দেখতে চান স্বর্ণের চেইন। একের পর এক বিভিন্ন ওজনের স্বর্ণের চেইন দেখতে শুরু করেন। ‘এটা না ওটা, আরও কয়েকটা দেখান’ এমনসব বলায় দোকানি পিছনে ফিরে সুকেজ থেকে আরও কয়েকটি চেইন নামানোর সময়ই কাজ সেরে নেয় ক্রেতাবেশী নারী। কিছুক্ষণের মধ্যে আরও কয়েকটি চেইন দেখে পছন্দ না হওয়ার অযুহাতে বেরিয়ে যাওয়ার চেষ্টা। দোকানি তার চেইন গণনার সময় একটি চেইন কম হওয়ায় তাদের প্রতি জাগে সন্দেহ।
দোকানি তার চেইন এর হদিস চেয়ে ক্রেতাদেরবেশী নারী ও পুরুষের পথরোধ করে বারাবারি করতেই ক্ষিপ্ত হয়ে উঠে তারা। এসময় তারা নিজেদের ভদ্রলোক দাবী করে মানহানী করা হচ্ছে বলে অভিযোগ তুলে ফোন করেন পুলিশের জরুরী নম্বর ৯৯৯-এ। মুহুর্তের মধ্যেই জড়ো হতে শুরু করে অনেক মানুষ।
এদিকে দোকানের মালিক সুজন মল্লিক বিষয়টি নিশ্চিত হতে তার দোকানের সিসি ক্যামেরার ফুটেজ দেখতে শুরু করলেই হাতের মুঠে লুকিয়ে রাখা ওই চেইনটি ফ্লোরে ফেলে দেন ওই নারী। জড়ো হওয়া বহিরাগতরাসহ সিসি টিভির ওই ফুটেজ দেখে নিশ্চিত হয় দোকানি পিছনে ফিরে সুকেজ থেকে আরও কয়েকটি চেইন নামানোর সময়ই ক্রেতাবেশী ওই নারী মুহুর্তের মধ্যেই একটি চেইন তার হাতের মধ্যে লুকিয়ে মোবাইল দিয়ে চেপে ধরেন।
এদিকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে এবং সিসি টিভির ফুটেজ দেখে নিশ্চিত হন তারা স্বর্ণ চোর চক্রের সদস্য। এসময় তাদেরকে আটক করে থানায় নিয়ে যান।
আটককৃতরা হলো- ময়মনসিংহ জেলার সদর উপজেলার আকুয়া গ্রামের আব্দুল খালেক এর ছেলে মাসুদ পারভেজ (৫২), চট্টগ্রাম জেলার সীতাকুন্ড উপজেলার জাহানারাবাদ গ্রামের সামছুল আলম এর মেয়ে তানিয়া আক্তার (৩০)। তারা রাজধানীর উত্তর যাত্রাবাড়ি এলাকায় ভাড়ায় বসবাস করে।
পুলিশ জানায়, তারা নিজেদের স্বামী-স্ত্রীর পরিচয় দিলেও তাদের পরিচয়ে যথেষ্ট সন্দেহ আছে। প্রকৃত পক্ষে তারা আন্ত:জেলা চোর ও প্রতারক চক্রের সদস্য। এ পেশায় তারা দীর্ঘদিন জড়িত এবং গণধোলাইয়ের ভয়ে তারা পুলিশের জরুরী নম্বর ৯৯৯-এ ফোন করে আত্মরক্ষা করে।
চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. সাহাবুদ্দীন খাঁন বিষয়টি নিশ্চিত করে বলেন, আটক মাসুদ পারভেজ এর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।