ময়মনসিংহের হালুয়াঘাটে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন।

প্রকাশিত: ৭:৩০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২৩

 

দিলীপ কুমার দাস ময়মনসিংহ।

‘স্মার্ট লাইভস্টক, স্মার্ট বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ময়মনসিংহের হালুয়াঘাটে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৩ উদ্বোধন ও পুরস্কার বিতরণ করা হয়েছে। শনিবার দিনব্যাপী প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ অধিদপ্তর (ডিএলএস), মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এর উদ্যোগে ও উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে হালুয়াঘাট সরকারি আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে এ প্রদর্শনীর আয়োজন করা হয়।

এ উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত পুরস্কার বিতরনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা হাসান এর সভাপতিত্বে ও প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. তাহমিনা আক্তার’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হালুয়াঘাট-ধোবাউড়া আসনের সংসদ সদস্য জুয়েল আরেং। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. তারেক আহমেদ।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র খায়রুল আলম ভূঞা, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. শাখাওয়াত হোসেন ফকির, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন, সহকারী শিক্ষা কমকর্তা রতন দাস, উপজেলা আ’লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন, আব্দুল ওয়াহাব, সাবেক সদস্য আব্দুর রহমান, খামারী নারী উদ্যোক্তা শিখা আক্তার শিরিন প্রমুখ।

এবারের প্রদর্শনীতে মোট ৪০ টি স্টলে হালুয়াঘাটের বিভিন্ন এলাকা থেকে কৃষক ও খামারীরা তাদের গৃহপালিত প্রাণি নিয়ে প্রদর্শনীতে অংশগ্রহণ করেন।

পরে বাছাইকৃতদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।