ময়মনসিংহে ভাষা শহীদদের স্মরণে নারী পুরুষদের অংশগ্রহণে হাফম্যারাথন অনুষ্ঠিত।

প্রকাশিত: ১১:১৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২৩

নিজস্ব প্রতিনিধি।

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এবং পরিষ্কার পরিচ্ছন্নতার বার্তা নিয়ে ময়মনসিংহে অনুষ্ঠিত হয়েছে হাফ ম্যারাথন প্রতিযোগীতা।

ময়মনসিংহ রানার্স কমিউনিটির উদ্যোগে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত এই প্রতিযোগীতায় বিপুলসংখ্যাক নারী পুরুষ উৎসবমুখর পরিবেশে অংশ নেন

ভাষা আন্দোলনের মাসে শুক্রবার সকালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের আকাবাকা রাস্তা ধরে হাফ ম্যারাথন প্রতিযোগীতায় অংশ নেন শিশু কিশোর, যুবক যুবতী ও প্রবীণ ব্যাক্তিরা।

হাফ ম্যারাথনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে পুরুষদের পাশাপাশি বেশ কয়েকজন নারী এবং বিদেশী প্রতিযোগী অংশ নেন।

ময়মনসিংহে এটি দ্বিতীয় আয়োজন ময়মনসিংহ রানার্স কমিউনিটির। প্রতিযোগীতা শেষে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেয়া হয়।

আয়োজক কমিটির প্রধান সমন্বয়ক কাজী আজাদ জাহান শামীম জানান, এই হাফ ম্যারাথন প্রতিযোগীতায় ৫, ১০ এবং ২১ কিলোমিটার এই তিনটি ক্যাটাগরীতে ৩৫০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। দৌড় চর্চার মাধ্যমে সুস্থ জাতি উপহার দেয়াই আসল উদ্দেশ্য বলে জানান তিনি।

আয়োজকরা বলছেন এর মাধ্যমে জেলা শহরকে ব্র্যান্ডিংয়ের পাশাপাশি সুস্থ সুন্দর দেহ গড়তে কার্যকর ভূমিকা রাখবে।

ময়মনসিংহ রানার্স কমিউনিটির সভাপতি মোস্তফা মো. খাইরুল আলম বলেন, ময়মনসিংহকে পরিচ্ছন্ন এবং পর্যটন নগরী হিসেবে পরিচিত করার পাশাপাশি ম্যারাথনকে জনপ্রিয় করার লক্ষ্যে তারা কাজ করে যাচ্ছেন।

হাফ ম্যারাথন প্রতিযোগীতায় পৃষ্ঠপোষকতা করেছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। সিটি মেয়র ইকরামুল হক টিটু প্রধান অতিথির বক্তব্যে বলেন, জেলা ব্র্যান্ডিংকে গুরুত্ব দিয়ে আগামীতে আরও বড় পরিসরে ম্যারাথন প্রতিযোগীতা আয়োজন করা হবে।