১৯৭১ সালের মুক্তিযুদ্ধে যৌথ আত্মত্যাগের মাঝে মিল বন্ধনে আবদ্ধ ভারত-বাংলাদেশ সম্পর্কঃ বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা।

প্রকাশিত: ৪:৪১ পূর্বাহ্ণ, এপ্রিল ১৭, ২০২৩

স্টাফ রিপোর্টার ঃ বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা বলছেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে যৌথ আত্মত্যাগের মাঝে নিহিত ভারত-বাংলাদেশ সম্পর্ক। রবিবার (১৬ এপ্রিল) কুষ্টিয়ায় একটি নতুন ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র (আইভ্যাক) উদ্বোধন কালে তিনি এ কথা বলেন।

এটি বাংলাদেশে ১৬ তম আইভ্যাক। এটি কুষ্টিয়া ও এর পার্শ্ববর্তী এলাকার বাসিন্দাদের জন্য ভারতে ভ্রমণের জন্য ভিসা পরিষেবাসমূহ আরো সহজ ও সুবিধাজনক করবে বলে আশা প্রকাশ করেন হাই কমিশনার প্রণয় ভার্মা। নতুন ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধনের পর গণমাধ্যমের সঙ্গে কথা বলেন ভারতের হাইকমিশনার।

তিনি বলেন, “আশা করি নতুন কেন্দ্রটি মানুষে মানুষে যোগাযোগকে আরো শক্তিশালী করবে; যে যোগাযোগ দুই দেশকে আবদ্ধ করে।” তিনি বলেন, “এটি একটি শান্তিপূর্ণ ও সমৃদ্ধ অঞ্চল বিনির্মাণে আমাদের যৌথ দর্শনকে শক্তিশালী করে; যেখানে আমাদের জনগণ স্বাচ্ছন্দ্য ও সুবিধার সঙ্গে ভ্রমণ, সহযোগিতা ও চিন্তাধারা বিনিময় করতে পারে।”

উদ্বোধন অনুষ্ঠানে কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মাহবুবউল আলম হানিফ উপস্থিত ছিলেন। তিনি বলেন, ভারত-বাংলাদেশ বন্ধুপ্রতিম প্রতিবেশি রাষ্ট্র। দুই দেশের মধ্যে চমৎকার সম্পর্ক বিরাজমান। কুষ্টিয়ায় ভারতীয় ভিসা সেন্টার চালু করায় হাইকমিশনার ও ভারতকে ধন্যবাদ জানান হানিফ