মঙ্গলবারের পরিবর্তে মেট্রোরেলের সাপ্তাহিক ছুটি হবে শুক্রবার।

প্রকাশিত: ১২:২৪ পূর্বাহ্ণ, মে ১৯, ২০২৩
স্টাফ রিপোর্টার : আগামী ৩১ মে থেকে মেট্রোরেল চলবে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত। এছাড়া মঙ্গলবারের পরিবর্তে মেট্রোরেলের সাপ্তাহিক ছুটি হবে শুক্রবার।
বৃহস্পতিবার (১৮ মে) রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে ডিএমটিসিএলের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এম এ এন সিদ্দিক।
গত ২৯ ডিসেম্বর সাধারণ যাত্রীদের পরিবহনের মধ্য দিয়ে বাণিজ্যিকভাবে চালু হয় মেট্রোরেল। শুরুতে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চার ঘণ্টা বিরতিহীনভাবে চলাচল করে এ রেল।
এরপর যাত্রী চাহিদার কথা বিবেচনা করে এপ্রিলের শুরুতে দুই ঘণ্টা সময় বাড়ানো হয়। গত ৫ এপ্রিল থেকে সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ৬ ঘণ্টা চলাচল শুরু করে মেট্রোরেল। ডিএমটিসিএল কর্তৃপক্ষ তখনই জানিয়েছিল, জুলাই মাস থেকে পুরোদমে মেট্রোরেল চলাচল শুরু হবে। তখন প্রতিদিন ভোর থেকে মধ্যরাত পর্যন্ত বিরতিহীনভাবে চলবে এ উড়াল ট্রেন। এরই ধারাবাহিকতায় আগামী ৩১ মে থেকে প্রতিদিন ১২ ঘণ্টায় সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে মেট্রোরেল।
গত বছরের ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেলের শুভ উদ্বোধন করেন। ওইদিন তিনি সরকারের বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গসহ নানা শ্রেণিপেশার দুই শতাধিক যাত্রী নিয়ে উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও স্টেশন পর্যন্ত মেট্রোরেলে ভ্রমণ করেন।