তুরস্কের প্রেসিডেন্ট রিসেফ তাইয়্যিপ এরদোয়ানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে শুক্রবার (২ জুন) রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন আঙ্কারায় পৌঁছেছেন।

প্রকাশিত: ১০:৩৬ অপরাহ্ণ, জুন ২, ২০২৩

বিশেষ প্রতিনিধি : তৃতীয় মেয়াদে নির্বাচিত তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোয়ানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে শুক্রবার (২ জুন)  রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন আঙ্কারায় পৌঁছেছেন। সপথ অনুষ্ঠিত হবে ৩ জুন।

রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের সঙ্গে রয়েছেন তার প্রেস সচিব মো. জয়নাল আবেদীন। তিনি ফোনে জানান, “বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট রাষ্ট্রপতি, তার স্ত্রী রেবেকা সুলতানা এবং তার সফরসঙ্গীদের নিয়ে (তুরস্কের স্থানীয় সময়) ভোর সাড়ে ৪টায় আঙ্কারা এসেনবোগা বিমানবন্দরে অবতরণ করে।

তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম আমানুল হক, রাষ্ট্রপতি সাহাবুদ্দিনকে বিমানবন্দরে স্বাগত জানান। এ সময় রাষ্ট্রদূত ওইয়া তুঙ্গা চাগলি, তুরস্কের প্রটোকল প্রধান গোনেচ আচিকোলু এবং তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

তুরস্কে রাষ্ট্রপতি সাহাবুদ্দিন ‘শেরাটন আঙ্কারা হোটেল অ্যান্ড কনভেনশন সেন্টার’-এ অবস্থান করবেন। সফরসূচি অনুযায়ী, তুরস্কের স্থানীয় সময় বিকাল ৫টায় আঙ্কারায় প্রেসিডেন্সিয়াল কমপ্লেক্সে  রাষ্ট্রপতি এরদোয়ানের শপথ অনুষ্ঠানে যোগ দেবেন।

সফরকালে রাষ্ট্রপতি সাহাবুদ্দিন আঙ্কারার কানকায়া প্রাসাদে প্রেসিডেন্ট এরদোয়ান আয়োজিত একটি আনুষ্ঠানিক নৈশভোজে অংশ নেবেন। এছাড়া, উচ্চ পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে কয়েকটি কর্মসূচিতে অংশ নেয়ার কথা রয়েছে তার।

রাষ্ট্রপতি মোহম্মদ সাহাবুদ্দিন, তার ৬ দিনের সফর শেষে, আগামী ৬ জুন দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।