ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের অংশ হিসেবে, ৬ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

প্রকাশিত: ৭:১১ অপরাহ্ণ, জুন ১২, ২০২৩

বিশেষ প্রতিনিধি : জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের অংশ হিসেবে, ৬ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। আগামী রবিবার (১৮ জুন) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে এই কর্মসূচি।

ডিএসসিসি’র আওতাধীন এলাকায়, ১ হাজার ৮২৭টি কেন্দ্রের মাধ্যমে ৬ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ সময়, ৬-১১ মাস বয়সী ১ লাখ শিশুকে একটি করে নীল রঙের (১ লাখ আইইউ) এবং ১২-৫৯ মাস বয়সী ৫ লাখ শিশুকে একটি করে লাল রঙের (২ লাখ আইইউ) ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

সোমবার (১২ জুন) ডিএসসিসি’র প্রধান কার্যালয়ে, ‘জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন-২০২৩’ উপলক্ষে আয়োজিত কেন্দ্রীয় অ্যাডভোকেসি এবং সাংবাদিক ওরিয়েন্টশন সভায় এ তথ্য জানানো হয়। সভায় ডিএসসিসি’র ভারপ্রাপ্ত প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবির বলেন, “১৫০ জন সুপারভাইজারের তত্ত্বাবধানে, ৩ হাজার ৬৫৪ জন স্বেচ্ছাসেবকের সহযোগিতায়, সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ কর্মসূচি বাস্তবায়ন করা হবে।”

সভায়, জাতীয় পুষ্টি সেবা বিভাগ ও বিভিন্ন হাসপাতাল, গার্লস গাইড, রোভার স্কাউট, রোটারী ক্লাব, সংশ্লিষ্ট এনজিও এবং ইউনিসেফ-এর প্রতিনিধি উপস্থিত ছিলেন।